আজকের শিরোনাম :

কারখানার চুরি যাওয়া পোশাকসহ গ্রেফতার ৭

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১৫:১০

রাজধানীর একটি পোশাক কারখানার চুরি যাওয়া মালামালসহ একটি চক্রের সাতজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

গ্রেফতাররা হলেন- মো. সাহেদ ওরফে সাঈদ, রাজ্জাক, ইউসুফ, মাইনুল, আলামিন, দুলাল হোসেন ও খায়রুল।

তাদের মধ্যে ছয়জনকে গত শুক্রবার উত্তরা এবং কুমিল্লার বুড়িচং এলাকা থেকে গ্রেফতার করা হয়। আর সাহেদকে ঢাকার বাইরে থেকে গ্রেফতার করা হয়।

আজ সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, ‘এ চক্রের হোতা সাহেদ, তার বিরুদ্ধে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন থানায় ২৪টি মামলা রয়েছে। চট্টগ্রামে ছয়টি মামলায় দীর্ঘদিন তিনি কারাভোগ করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাহেদ বলেছেন, তারা প্রায় ৫ হাজার ট্রাক ও কাভার্ড ভ্যান থেকে বিভিন্ন সময়ে কয়েক হাজার কোটি টাকার পণ্য চুরি করেছেন।’

গোয়েন্দা কর্মকর্তা হাফিজ জানান, গ্রেফতারের সময় এই চক্রের সদস্যদের কাছ থেকে একটি কারখানার ৪ হাজার ৭০৫টি তৈরি পোশাক এবং দুটি কভার্ড ভ্যান জব্দ করা হয়।

গত বুধবার ‘নেটওয়ার্ক ক্লোদিং লিমিটেড’ নামে একটি কারখানার এক হাজার ৪৩১টি কার্টনে মোট ১৭ হাজার ১৫২টি পোশাক রফতানির জন্য চট্টগ্রাম বন্দরে নেওয়া হয়। কিন্তু সেখানে ৫ হাজার পোশাক কম পাওয়া যায়। ওই কোম্পানির অভিযোগের ভিত্তিতে এর পর মাঠে নামে গোয়েন্দা পুলিশ। প্রথমে ঢাকার উত্তরা এলাকা থেকে চোরাই মালামালসহ একটি কভার্ড ভ্যান জব্দ করা হয়। সেখান থেকে গ্রেপ্তার করা হয় রাজ্জাক, ইউসুফ, খায়রুল ও মাইনুলকে।

পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী কুমিল্লা জেলার বুড়িচং থানার নিমসার এলাকা থেকে চোরাই মালামাল আরেকটি কভার্ড ভ্যান জব্দ করা হয়। সেখান থেকে আল আমিন ও দুলালকে গ্রেফতার করা হয় বলে জানান গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ