আজকের শিরোনাম :

আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ১৩:০৩ | আপডেট : ০৮ মে ২০২৪, ১৩:৫২

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’-এর এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট। তার নাম মনির হোসেন শেখ (৩০)। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন উদ্ধার করে জব্দ করা হয়।

মঙ্গলবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল ইউপির ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ গোলাকান্দাইল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার (৮ মে) বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার (মিডিয়া) মাহফুজুল আলম রাসেল।

তিনি জানান, গত ২ মার্চ নারায়ণগঞ্জের আড়াইহাজার ও ঢাকার আশুলিয়া থানা এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’-এর তিনজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করে এন্টি টেররিজম ইউনিট। পরে তাদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় মামলা হয়। তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মনির হোসেন শেখের সম্পৃক্ততার কথা উল্লেখ করেন এবং তিনি তাকে নিষিদ্ধ সংগঠনের পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন বলে দাবি করেন।

এটিইউ আরও জানায়, গ্রেপ্তার ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তার অন্যান্য সহযোগীরা এর পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সাহায্য-সহায়তা করে আসছিলেন। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন।

মনির খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন বলে দাবি এটিইউর। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন  বলে জানায় সংস্থাটি।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ