আজকের শিরোনাম :

সিরিয়ায় ইদলিবে ‘উদ্বাস্তু শিবিরে’ হামলায় নিহত ১৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ১২:৩২

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা ইদলিব প্রদেশে সরকারি বাহিনীর হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। এ হামলায় ১৫ জন আহত হয়েছেন।

বুধবার একটি উদ্বাস্তু শিবিরে এ হামলার ঘটনাটি ঘটে। 

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রতিবেশী প্রদেশ আলেপ্পোর গ্রামাঞ্চল থেকে ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ছোড়ে সরকারি বাহিনী। ক্ষেপণাস্ত্রগুলো তুরস্ক সীমান্তের কাছে উত্তর ইদলিবের কাহ উদ্বাস্তু শিবিরে আঘাত হানে। হোয়াইট হেলমেটের ভাষ্য অনুযায়ী, এতে শিবিরের তাঁবুগুলোয় আগুন ধরে যায়। 

সরকারি বাহিনীর ছোড়া কামানের গোলা কাহের একটি ‘মা ও শিশু’ হাসপাতালেও আঘাত হেনেছে বলে যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে।

এতে হাসপাতালটির কর্মী আহত হওয়ার পাশাপাশি হাসপাতালটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সিরিয়ান আমেরিকান মেডিকেল সোসাইটি জানিয়েছে। 

সিরিয়ার গৃহযুদ্ধে রাশিয়া দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সমর্থন দিয়ে আসছে। অপরদিকে সিরিয়ার প্রতিবেশী দেশ তুরস্ক দীর্ঘ দিন ধরে বিদ্রোহীদের সমর্থন দিয়ে আসছে। চলতি বছরের প্রথমদিকে এই দুটি দেশের মধ্যস্থতায় বিদ্রোহীদের নিয়ন্ত্রিত এ অঞ্চলটির জন্য একটি যুদ্ধবিরতি চুক্তি করা হলেও সেটি কার্যকর হয়নি।  

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ