আজকের শিরোনাম :

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৮, ১৩:২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার শীর্ষ কয়েক সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএন।

সংবাদ সম্মেলনে ট্রাম্পের সঙ্গে বিতর্কে জড়ানোর পর সিএনএনের প্রধান হোয়াইট হাউস সংবাদদাতা জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশে মার্কিন প্রশাসন নিষেধাজ্ঞা আরোপের পর এ মামলা করা হলো। 

হোয়াইট হাউসে অ্যাকোস্টার প্রবেশে নিষেধাজ্ঞা সংবিধান লঙ্ঘনের শামিল- এ অভিযোগ এনে তার প্রেস ক্রেডেনশিয়াল ফিরিয়ে দেওয়ার দাবিতে মঙ্গলবার ওয়াশিংটন ডিসির ডিস্ট্রিক্ট আদালতে মামলা করে সিএনএন।

মামলার অন্য আসামিরা হলেন- হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অব স্টাফ ফর কমিউনিকেশনস বিল শাইন, সিক্রেট সার্ভিস ডিরেক্টর জোসেফ ক্ল্যান্সি ও সিক্রেট সার্ভিস অফিসার জন ডোই।
ধর্ম, বাকস্বাধীনতা ও অন্যান্য বিষয়ে সরকারের আইন পরিবর্তন ক্ষমতা কমানোর জন্য যুক্তরাষ্ট্রের সংবিধানের প্রথম সংশোধনীর বিষয়ে গত সপ্তাহে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পকে প্রশ্ন করতে চাইলে অ্যাকোস্টাকে বিরত রাখতে একপর্যায়ে তার মাইক্রোফোন কেড়ে নেওয়া হয়।

এদিকে মঙ্গলবার সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে বলেছেন, ‘অ্যাকোস্টা সিএনএন নেটওয়ার্কের প্রায় ৫০ জন প্রবেশাধিকার পাসধারী সাংবাদিকের একজন। অ্যাকোস্টার দ্বারা অন্য সাংবাদিকদের অসুবিধা সৃষ্টির ঘটনা এটাই প্রথম নয়।

উপস্থিত দেড়শ সাংবাদিকের মধ্যে একজনের আচরণের কারণে প্রথম সংশোধনীই ভেস্তে গেছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

সিএনএন এক বিবৃতিতে বলেছে, আমরা আদালতকে জিম অ্যাকোস্টার প্রবেশাধিকার পাস ফিরিয়ে দিতে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছি। এটা আজ সিএনএন এবং জিম অ্যাকোস্টার সঙ্গে করা হয়েছে, কাল তা অন্য যে কারো সঙ্গে করা হতে পারে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ