আজকের শিরোনাম :

শ্রীমঙ্গলে হিমাদ্রী'র একক চিত্র প্রদর্শনী শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৫২

শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিনদিনব্যাপী হিমাদ্রী'র একক চিত্র প্রদর্শনী আজ বৃহস্পতিবার শুরু হয়েছে। চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় বিদ্যালয় প্রাঙ্গনে উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম।
 একক চিত্র প্রদর্শনীর উদ্বোধক ছিলেন প্রাথমিক শিক্ষার সিলেট বিভাগীয় উপ-পরিচালক একেএম সাফায়েত আলম।

লেখক ও সংস্কৃতি কর্মী বিকাশ বাপ্পনের সঞ্চালনায় উদ্ধোধনী অন্ষ্ঠুানে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, অধ্যাপক সাইয়্যিদ মুজীবুর রহমান, ডা. হরিপদ রায়, দ্বিপেন্দ্র ভট্টাচার্য, এমএ রহিম, পান্না লাল দাশ, হিমাদ্রী লাল ধর প্রমুখ।
পরে অতিথিরা একক চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন। প্রদর্শনীতে তার ৫১ টি চিত্রকর্ম স্হান পেয়েছে।এতে রয়েছে জল রঙ ৩৫ টি, এক্রেলিক রঙ ২ টি, তেল রঙ ২ টি, স্কেচ ২ টি এবং মিশ্র মাধ্যম ১০টি।

হিমাদ্রী বলেন, সামাজিক অবক্ষয়, মাদক, সন্ত্রাস, ধর্ষণ, দুর্নীতি প্রতিরোধে শিল্পচর্চাই হতে পারে কার্যকর হাতিয়ার। শিল্পচর্চা মানবিক মুল্যবোধকে জাগ্রত করে এবং সৃজনশীলতার বিকাশ ঘটায়। তার সৃষ্টিশীল কাজগুলো যদি দর্শনার্থীদের হৃদয়ে সামান্যতম দোলা দিয়ে যায় তাহলে তার দীর্ঘদিনের শ্রম সার্থক হবে।

হিমাদ্রী ২০০২ সালে সিলেট এমসি কলেজ থেকে অর্থনীতিতে অনার্সসহ মাষ্টার্স করেন। পরে ঢাকা  আর্ট কলেজ থেকে ২০১৮ সালে 'ব্যাচেলর অব ফাইন আর্টস' এ ডিগ্রি অর্জন করেন। তার বাড়ি শ্রীমঙ্গল শহরের স্টেশন রোড এলাকায়। হিমাদ্রী সবাইকে তার ৫১ টি রঙতুলির কাজ অবলোকন করার জন্য সবিনয়ে আমন্ত্রন জানিয়েছেন। আলোকিত মানুষের পাদচারণায় আলোকিত হবে প্রদর্শনীস্হল এই প্রত্যাশা করেন হিমাদ্রী'র।


এবিএন/আতাউর রহমান কাজল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ