আজকের শিরোনাম :

নুসরাত হত্যায় ১৬ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল : সর্বোচ্চ শাস্তি চায় পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৯, ১৭:০৪

নুসরাত হত্যা মামলায় ফেনীর আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পিবিআই। আজ বুধবার দুপুরে ফেনীর চীপ জুড়িশিয়াল আমলি আদালতের ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের এজলাসে মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক শাহআলম অভিযোগপত্র জমা দেন।

 এসময় পিবিআই কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন সহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ৮০৮ পৃষ্টার অভিযোগপত্রে এজহারনামীয় আট জন সহ মোট ১৬ জনকে অভিযুক্ত করা হয়। অভিযোগপত্রে নুসরাত হত্যার মুল হোতা হিসেবে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে অভিযুক্ত করা হয়েছে।

 অভিযুক্ত অপর আসামীরাা হলেন- সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিন (৫৫), সোনাগাজী পৌরসভার কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম (৫০), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন (১৯), হাফেজ আবদুল কাদের (২৫), আফছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মণি (১৯), উম্মে সুলতানা পপি (১৯), আবদুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন মামুন (২২), মোহাম্মদ শমীম (২০) ও মহিউদ্দিন শাকিল (২০)। মামলা তদন্তকারী কর্মকর্তা আদালতের কাছে অভিযুক্ত ১৬ আসামীর মৃত্যুদন্ড দাবী করেন।

গ্রেফতারকৃত আসামিদের মধ্যে ১২ আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। এছাড়াও ৯২ জন সাক্ষীর মধ্যে ৭ জন সাক্ষীর সাক্ষ্য ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় লিপিবদ্ধ করা হয়েছে।ইতিপূর্বে মামলায় গ্রেফতার  পাঁচ আসামী নুর হোসেন হোনা মিয়া, কেফায়েত উল্যাহ জনি, সাইদুল ইসলাম, আলাউদ্দিন, আরিফুল ইসলাম কে অভিযোগপত্র থেকে অব্যহতির আবেদন করা হয়েছে।

এদিকে হত্যা মামলায় অভিযোগপত্র আদালতে দাখিলের পর সমকালের পক্ষ থেকে নুসরাতের পরিবারের সাথে যোগাযোগ করা হলে দ্রুত বিচারের মাধ্যমে তারা জড়িত সব আসামির ফাঁসি দাবী করেন। সেই সঙ্গে এ মামলার রায় দ্রুত কার্যকরের দাবি জানান নুসরাতের মা শিরিন আক্তার।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, উনার কারনে নুসরাত হত্যা মামলার সব আসামীকে পিবিআই দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করেছে, প্রধানমন্ত্রী আমাদের অনেক সহায়তা করেছে, রমজানের পবিত্র মাসে প্রধানমন্ত্রীর জন্য মন থেকে দোয়া করি, প্রধানমন্ত্রী নুসরাতকে তার মেয়ের মতো মনে করে আমাদের পরিবােেরর পাশে দাড়িয়েছে। তিনি তার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান।

পিবিআইকে ধন্যবাদ জানিয়ে নুসরাতের মা বলেন, পিবিআইয়ের কর্মকর্তারা নুসরাতকে বোনের মতো ভেবে নিরসলভাবে কাজ করেছেন। কম সময়ের মধ্যে হত্যাকাণ্ডে জড়িত সব আসামিকে গ্রেফতার করে নজির সৃষ্টি করেছে।

কোনো ধরনের হুমকি কিংবা চাপ আছে কিনা জানতে চাইলে নুসরাতের মা শিরিন আক্তার বলেন, প্রকাশ্যে কোন হুমকি না দিলেও ভিন্নভাবে অনেক ধরনের হুমকি আসে। তবে আমরা এটাকে আমলে নেই না, যেখানে প্রধানমন্ত্রী সব দায়িত্ব নিয়েছে সেখানে আমরা ভয় পাইনা। নুসরাত হত্যার বিচারের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন, সেখানে আমাদের মেরে ফেললেও কোনো সমস্যা নেই।


এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ