আজকের শিরোনাম :

বাউফলে এইচএসসি পরীক্ষায় ব্যবহারিক পরীক্ষার নামে ৮ লাখ ৬০ হাজার টাকা ফি আদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৯, ১৩:২১

পটুয়াখালীর বাউফলে চলতি এইচএসসি বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষায় একটি কেন্দ্রের ৪শ ৩০ জন শিক্ষার্থীদের কাছ থেকে ২ হাজার টাকা করে ৮ লাখ ৬০ হাজার টাকা  ফি আদায় করা হয়েছে। 

এর আগে ফরম পূরণের সময় সর্বনি¤œ ৩ হাজার টাকা থেকে ৪ হাজার ৫শ টাকা করে নেয়া হয়েছে। প্রবেশপত্র ফি নেয়া হয়েছে ৫শ টাকা করে। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুদ্ধ হলেও ব্যবহারিক পরীক্ষায় কম নম্বরের ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। 

জানা গেছে, বাউফল সরকারি কলেজ কেন্দ্র ও বাউফল মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভেন্যুতে বাউফল সরকারি কলেজ, ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা ডিগ্রী কলেজ ও ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের বিজ্ঞান বিভাগের মোট ৪শ ৩০ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিচ্ছে। তাদের প্রত্যেকের কাছ থেকে ৪ বিষয়ে ২ হাজার টাকা করে মোট ৮ লাখ ৬০ হাজার টাকা ব্যবহারিক পরীক্ষার ফি নেয়া হয়েছে। অভিযোগ রয়েছে, অগ্রিম টাকা নিয়ে ব্যবহারিক পরীক্ষার খাতায় স্বাক্ষর করেছেন সংশ্লিষ্ট শিক্ষকরা।

নাম প্রকাশ না করার শর্তে কয়েক পরীক্ষার্থী জানান, ফরম পূরণ, প্রবশপত্র  ও ব্যবহারিক পরীক্ষার ফিসহ তাদের এক একজনকে ৫ থেকে ৬ হাজার টাকা করে গুনতে হয়েছে। এরপর আবার ব্যবহারিক পরীক্ষার নামে ২ হাজার টাকা করে নেয়া হয়েছে।  অনেক গরীব পরীক্ষার্থীরা দারদেনা করে টাকা দিয়েছেন।  ব্যবহারিক পরীক্ষায় নম্বর কম পাওয়ার ভয়ে তারা কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। 

এ ব্যাপারে  ওই কেন্দ্রের সচিব ও বাউফল সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিকুল ইসলামকে একাধিকবার মোবাইল ফোনে কল দেয়া হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এবিএন/মো. দেলোয়ার হোসেন/গালিব/জসিম
 
 

এই বিভাগের আরো সংবাদ