আজকের শিরোনাম :

এবার শেরপুর শহীদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০১৯, ২২:৩২

এবার বগুড়ার শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. হাফিজুর রহমানের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। জানা যায়, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে শিক্ষক নিয়োগ দিয়ে মোটা অঙ্কের টাকার বাণিজ্যসহ নানা অনিয়মে জড়িয়েছেন তিনি।

শেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ওই অধ্যক্ষের বিরুদ্ধে এসব অভিযোগ করেন একই প্রতিষ্ঠানের এক সহকারি শিক্ষিকা মোছা. আঞ্জুমান আরা খাতুন। প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় তিনি বলেন, বিগত ২০০৩ সালে সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ পেয়ে শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রসায় যোগদান করি। পরবর্তীতে এমপিওভুক্ত হয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে পাঠদানসহ প্রতিষ্ঠানের সব দায়িত্ব পালন করে আসছিলাম। কিন্তু প্রায় দশ বছর পরে (বিগত ২০১৩সাল) একটি ভিত্তিহীন অভিযোগের প্রেক্ষিতে ভুয়া তদন্ত কমিটি গঠন করে আমাকে প্রথমে সাময়িক এবং পরবর্তীতে তদন্ত কমিটির মিথ্যা প্রতিবেদনের ভিত্তিতে বরখাস্ত করেন। সম্পূর্ণ অন্যায় ও অবৈধভাবে সহকারি শিক্ষক (ইনডেক্স নং-২০০১৯৮০) পদে কর্মরত থাকা অবস্থায় তার বেতনভাতা বন্ধ করা হয়। অধ্যক্ষের আক্রোশের শিকার তিনি। তাই অবৈধ বরখাস্ত আদেশের বিরুদ্ধে ন্যায় বিচার প্রার্থনা করে ১নং জেলা যুগ্ম জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং-২৭১-১৩।

নারী শিক্ষক আঞ্জুমান আরা খাতুন অভিযোগ করে বলেন, তার পদ শুন্য ঘোষণা না করতে এবং নতুনভাবে কাউকে নিয়োগ না দিতে আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। অথচ আদালতের এই নিষেধাজ্ঞা আদেশ উপেক্ষা করে গোপনে তার পদ শুন্য ঘোষণা করেন। একইসঙ্গে তার সহকারি শিক্ষকসহ দুইটি পদে নিয়োগ দেন। এজন্য বিশ লক্ষাধিক টাকার বাণিজ্য করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি। এসময় স্বামী ফারুক হোসেনসহ তার পক্ষের একাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

এদিকে অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমানের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের অভিযোগের উত্তর খুঁজতে গিয়ে পাওয়া এ প্রসঙ্গে বক্তব্য জানতে চাইলে শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান নিজেকে নির্দোষ দাবি করে বলেন, সংবাদ সম্মেলনে কি অভিযোগ করা হয়েছে আমি জানি না। যথাযথ নিয়ম মেনেই ওই দুইটি পদে নিয়োগ দেয়া হয়েছে। আঞ্জুমান আরার জন্য সহকারি শিক্ষক সমাজ বিজ্ঞান পদটি এখন শুন্য রয়েছে। তাই আদালতের আদেশ উপেক্ষা করা হয়নি। এছাড়া তার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তাও সঠিক নয় বলে দাবি করেন এই অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান।


এবিএন/শহিদুল ইসলাম শাওন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ