আজকের শিরোনাম :

খানসামায় বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ১৫:৩১

তীব্র তাপপ্রবাহের সঙ্গে অসহনীয় রোদ আর গরমে দিনাজপুরের খানসামা উপজেলায় অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। তীব্র তাপ থেকে পরিত্রাণ ও বৃষ্টির জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে ইস্তিসকার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লীরা। 

গতকাল ২৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার আঙ্গারপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়া পরিচালনা করেন সাজাপুর জামে মসজিদের খতিব মাওলানা মো. আনিছুর রহমান। এসময় অত্রাঞ্চলের বিভিন্ন বয়সের মুসল্লীরা নামাজে অংশ নেন। 

ইস্তিসকার নামাজে আসা সামিউল ইসলাম, সেকান্দার আলীসহ ৫-৭ জন মুসল্লী বলেন, সারা দেশের মতো খানসামা উপজেলায় অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। এজন্য দুই রাকাত ইস্তিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

ইমাম মাওলানা মো. আনিছুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে প্রচন্ড তাপপ্রবাহ, তার ওপর বৃষ্টি নাই। এতে জনজীবন কষ্টে রয়েছে। সেই সাথে ফসল নষ্ট হচ্ছে। সকল শ্রেণিপেশার মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। একারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া তিনি যেন আমাদের নামাজ ও দোয়া কবুল করেন। সেই সাথে ইসলামী বিধিবিধান মেনে চলার তওফিক দান করেন।

এবিএন/মো. রফিকুল ইসলাম/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ