আজকের শিরোনাম :

ধর্মপাশায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ১০:৩৫

‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ এ শ্লোগনকে সামনে রেখে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ উপলক্ষে ৩ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টা থেকে উপজেলা পরিষদ চত্বরে গণমিলনায়তন প্রাঙ্গণে বিভিন্ন শিক্ষা প্রষ্ঠিানের শিক্ষার্থীদের অংশগ্রহণে উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান।                    

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধর্মপাশা উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার জাহাঙ্গীর হোসেন মো. ফারুক, পল¬ী জীবিকায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী নিয়ামত ভূইয়া, সাংবাদিক সালেহ আহমদ, এনামুল হক এনি, মোঃ ইমাম হোসেন প্রমূখ। 

পরে দুপুর ২টায় উপজেলা পরিষদ গণমিলনায়তেন এ উপলক্ষে এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ধর্মপাশা বালিকা উচ্চ বিদ্যালয় দলকে হারিয়ে ধর্মপাশা জনতা মডেল উচ্চ বিদ্যালয় দল বিজয়ী লাভ করে। 

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলা চলবে ২৫ মার্চ পর্যন্ত। মেলায় ধর্মপাশা উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছে। সকল দর্শনার্থীর জন্য উন্মুক্ত এ মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এবিএন/মোঃ ইমাম হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ