আজকের শিরোনাম :

মির্জাপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক আন্দোলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৬ | আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩১

৩ মাসের বেতন পরিশোধ না করে লাপাত্তা হয়ে গেছে টাঙ্গাইল মির্জাপুরের গোড়াইতে অবস্থিত এজি টেক্সটাইল লিমিটেড নামের একটি গার্মেন্টস প্রতিষ্ঠান। বেতনের দাবিতে সোমবার ( ৪ ডিসেম্বর) ১১টায় আন্দোলনের ডাক নিয়ে মানববন্ধন করেছে গার্মেন্টসে নিয়াজিত শ্রমিকরা। 

সরেজমিন পরিদর্শন করে দেখা মেলেনি ওই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন কর্মকর্তার। মুঠোফোনেও সংযোগ স্থাপন করা যায় নি তাদের কারও সাথে।

এ দিকে বেতন না পাওয়ায় দিশেহারা প্রতিষ্ঠানে নিয়োজিত ২৫০ শ্রমিক। ওই প্রতিষ্ঠানে কর্মরত রনি, আলমগীর, শুভসহ বেশ কয়েকজন জানান, বেতন না পাওয়ায় তারা ঘর ভাড়া দিতে পারছেন না, দোকানদারও বাকিতে কোন সদাই দিচ্ছে না। অনেক বাড়ির মালিক ঘরভাড়া বাবদ তাদের জিনিসপত্র জব্দ করে নিয়েছে। শূন্য হাতে বাড়ি ফিরে গিয়েছে কয়েকজন। আর প্রতিষ্ঠানের ভেতরে যারা রয়েছেন তাদের দিন কাটছে অনাহারে-অর্ধাহারে।

আন্দোলনের সংবাদ পেয়ে মির্জাপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শ্রমিকদের বকেয়া পরিশোধের ব্যাপারে মালিক কর্তৃপক্ষকে চাপ দেওয়া হয়েছে এবং অতিদ্রুতই তাদের বেতন পরিশোধ করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক।

এবিএন/মো. জোবায়ের হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ