আজকের শিরোনাম :

সুন্দরগঞ্জে মহাজোটের প্রার্থী (লাঙ্গল) জয়ী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৮, ১৬:১৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯-গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ সংসদীয় আসনে মহাজোট মনোনীত প্রার্থী (লাঙল) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ১ লাখ ৯৭ হাজার ৫’শ ৮৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

গতকাল রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে দুই-চারটি বিছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে নজির বিহীন নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনার পর ১’শ ১১টি কেন্দ্রের চুড়ান্ত ফলাফলে মহাজোট প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল) ১ লাখ ৯৭ হাজার ৫’শ ৮৫  ভোট পেয়ে জয় লাভ করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট প্রার্থী জামায়াত নেতা মাজেদুর রহমান (ধানের শীষ) ৬৫ হাজার ১’শ ৭৩ ভোট পেয়েছেন। উল্লেখ্য, উপজেলার ১৫ ইউনিয়ন ও একটি পৌর এলাকার ১’শ ১১টি ভোট কেন্দ্রে ৩ লাখ ৩৯ হাজার ১’শ ৪৯ জন ভোটারের মধ্যে ৮১% ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

এদিকে ভোট চলাকালে আনুমানিক দুপুর ১২ টার দিকে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সাথে মহাজোট সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে উভয়পক্ষের ১০ জন আহত হয়। এদের মধ্যে গুলিবিদ্ধ শিবির কর্মী শাহীন মিয়া ও লাঠি চার্জে আহত মফিজলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঐক্যফ্রন্ট প্রার্থীর পরাজয়ের কারণ:
ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী (ধানের শীষ) জামায়াত নেতা মাজেদুর রহমানের পরাজয়ের পিছনে যে কারণগুলো বিশেষ করে প্রতিফলিত হয়েছে তার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে তরুণ ভোটারসহ সাধারণ ভোটারগণ স্বাধীনতার স্বপক্ষের মহাজোটের প্রার্থীকে সমর্থন দিয়ে ভোট প্রদান করেন।

এছাড়া এ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী জামায়াত নেতা মাজেদুর রহমান নাশকতা মামলাসহ একজন ডজন মামলার আসামী হওয়ায় ভোটাররা তার কাছ থেকে মুখ ফিরিয়ে নেয়। অপরদিকে মাজেদুর রহমান প্রচার-প্রচারণায় সুবিধাজন অবস্থান না থাকার কারণও পরাজয়ের অন্যতম বলে এলাকার ভোটাররা জানিয়েছেন।

এবিষয়ে উপজেলা আ.লীগের যুগ্ন আহ্বায়ক রেজাউল আলম রেজার সাথে কথা হলে তিনি জানান, ঐক্যফ্রন্টের ভুল সিদ্ধান্তের কারণে তাদের ভরাডুবি হয়েছে।


এবিএন/রেদওয়ানুর রহমান /জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ