আজকের শিরোনাম :

চাঁদপুর-২ আসনে পুত্রের মনোনয়ন নিয়ে বেশি আগ্রহ মায়ার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ২১:২৭

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীদের মধ্যে এবার অন্যতম দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এবং তাঁর জ্যেষ্ঠ পুত্র আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু। দু’জনেই গত ১০ নভেম্বর শনিবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তবে পিতা মায়া চৌধুরী এবার এই আসনে নিজের চেয়েও পুত্র দীপু চৌধুরীর মনোনয়ন প্রাপ্তির জন্য বেশি আগ্রহী বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।  

সম্প্রতি এ প্রতিনিধির সঙ্গে আলাপচারিতায় মায়া চৌধুরীর পরিবারের একাধিক সদস্য জানান, এই আসনটি থেকে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।  তিনি আওয়ামী লীগের ’১৯৯৬-২০০১ শাসনামলে স্থানীয় সরকার ও নৌ-পরিবহণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন, বর্তমানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী হিসেবে দায়িত্বরত।

ঢাকা মহানগরসহ আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হিসেবে রাজনীতিতেও দীর্ঘদিন যাবত তিনি সক্রিয়। কেন্দ্রীয় রাজনীতিতে যুক্ত থাকার কারণে ও মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি নিজ নির্বাচনী এলাকায় পর্যাপ্ত সময় দিচ্ছেন। এতে করে কেন্দ্রীয় রাজনীতিতে সময় দিতে কিছুটা সমস্যা হচ্ছে। সেই কারণে মায়া চৌধুরীর পরিবারের ইচ্ছা, মায়া চৌধুরী দলের কেন্দ্রীয় রাজনীতিতে পর্যাপ্ত সময় দেবেন, আর সংসদ সদস্য নির্বাচিত হয়ে নির্বাচনী এলাকায় কাজ করতে চান দিপু চৌধুরী।

এ ব্যাপারে পারিবারিক ঐকমত্য রয়েছে। পিতার পাশাপাশি পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দীপু প্রচুর সময় দিচ্ছেন নির্বাচনী এলাকায়। মায়া চৌধুরীর উপস্থিতিতেই দিপু চৌধুরী বলেন, ‘বাবা দীর্ঘদিন রাজনীতিতে যুক্ত। আমাদের পরিবার, এমনকি বাবাও চান এবার আমি আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করি। আমি দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে আমার বাবার অসমাপ্ত কাজ শেষ করার আপ্রাণ চেষ্টা করবো। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেই সিদ্ধান্ত দেবেন সেটিই আমাদের পরিবার খুশিমনে মেনে নেবে।’

সম্প্রতি চাঁদপুর-২ আসনে সরেজমিনে গিয়ে দেখা যায়, আওয়ামী লীগের প্রতিটি অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে ‘দীপু চৌধুরীকে এমপি হিসেবে দেখতে চাই’-স্লোগান সম্বলিত বিপুল সংখ্যক ব্যানার, পোস্টার ও ফ্যাস্টুন সর্বত্র।

দীপু জানান, রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে এলাকার স্থানীয় নেতা-কর্মী-সমর্থকরাও চাচ্ছেন তিনি যেন এবার দলীয় মনোনয়ন পান।  নির্বাচনী এলাকায় নবীন-প্রবীণ ভোটারদের কাছে জনপ্রিয়তা রয়েছে অনেক দীপু চৌধুরীর।

এবিএন/শ্যামল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ