আজকের শিরোনাম :

হোসেনপুরে ক্লাস বর্জন করায় ৮ জন শিক্ষকের বেতন কর্তনের নির্দেশ ইউএনও’র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫২

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদরের হোসেনপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে সরকারের নিদের্শনা মোতাবেক ১২ সেপ্টেম্বর থেকে যথারীতি শ্রেণী কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল।

বিদ্যালয়ের এমপিও ভূক্ত ৮ জন শিক্ষক ছাত্রদের জিম্মি করে দুই জন বরখাস্তকৃত শিক্ষককে পুনবহালের দাবী করে ক্লাস নিতে বিরত থাকেন।

১৩ সেপ্টেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আবুল কালাম আজাদ দুপুরে বিদ্যালয়ে পরিদর্শনে যান। এসময়  ২জন  বহিস্কৃতসহ ৮ জন শিক্ষক স্টাফ রুমে  বসে গল্প গুজব করতে দেখতে পান। প্রধান শিক্ষকের কক্ষে সকল শিক্ষককে একত্রিত করে  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সরকারের নিদের্শনা মেনে শিক্ষার্থীদের ক্লাস নেয়ার আহবান জানান। শিক্ষা অফিসারের নির্দেশ অমান্য করে টানা ৩ দিন ৬ জন শিক্ষকের অবহেলায় ক্লাস না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন কোমলমতি শিক্ষার্থীরা ।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ ঘটনাস্থলে পৌঁছে ক্লাস বর্জনের বিষয়টি নিয়ে শিক্ষকদের সাথে কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ জানান, সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষকদের বিষয়টি আপীল পর্যায়ে আছে। এখানে আমাদের করনীয় কিছু নেই। আপীলের সিদ্ধান্ত আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাদের এই দাবী  বেআইনী। তাছাড়া তারা ওই দুই শিক্ষকের বেতন ভাতার দাবী করেছিলেন এবং আমি তাদের বেতন দেয়ার ব্যবস্থা নিয়েছি। কিন্তু এতদিন পর স্কুল খোলার পরে ছাত্রদের জিম্মি করে ক্লাস বর্জন স্পষ্টত সরকারের নির্দেশ অমান্য করা। সরকারি চাকুরী করে বেতন ভাতাদি গ্রহন করে ছাত্রদের পাঠদানে বিরত থাকার সুযোগ নেই। তাদেরকে ক্লাসে ফিরতে বলা হয়েছে এবং এই তিনদিন ক্লাস না নিয়ে দায়িত্ব পালন না করায় শিক্ষকদের বেতন কর্তনসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্কুল প্রধান ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।
 

এবিএন/খায়রুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ