আজকের শিরোনাম :

ডোমারে সংস্কারের অভাবে কোটি টাকার রাস্তা চলাচরের অনুপযোগী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১১ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৫

ডোমার-দেবীগঞ্জ সড়ক নিয়ে দীর্ঘদিন আন্দোলনের পর গত তিনমাস আগে মহা ধুমধামে ডোমার-দেবীগঞ্জ সড়কটির সংস্কারের কাজের উদ্বোধন করেন নীলফামারী-১ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। সংস্কারের কাজের উদ্বোধনের পর ধীর গতিতে শুরু হয় এর কাজ।

সড়ক ও জনপথের এই রাস্তাটির কাজ শুরু হওয়ার পর থেকে কাজ নিম্নমানের হওয়ার অভিযোগ উঠলেও প্রশাসনিকভাবে এর কোন তদন্ত হয়নি। রাস্তা কাজ শেষ হওয়ার এক মাসের মধ্যেই রাস্তা ভেঙ্গে যেতে শুরু করে। আর কাজ শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই রাস্তার বেশিরভাগ জায়গার পিচ উঠে যায়। রাস্তার অনেক অংশ ফুলে উঠেছে।

আর গত কয়েকদিনের ভারী বর্ষণে ডোমার ফায়ার সার্ভিস থেকে দেবীগঞ্জ রোডের প্রায় দুই কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পরেছে। রাস্তার মাঝখানে সুষ্টি হয়েছে বড় গর্তের। আর এই গর্তে পরে ঘটছে দুর্ঘটনা।

ভারী বর্ষণের কারনে রাস্তার দেবে যাওয়া অংশে পানি ভর্তি হয়ে থাকায় এই দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে। প্রায় কেটি টাকা ব্যায়ে সড়ক ও জনপথের আত্ততাধীন এই সড়কটির নির্মাণ কাজ এতটাই নিম্নমানের হয়েছে যা চোখে না দেখলে বিশ্বাসেই হবে না। রাস্তার দেবে যাওয়া অংশে ইট বিছিয়ে রাস্তার কাজ করা হলেও ইটের রাস্তাটির মাঝখানে বড় গর্তের সৃষ্টি হওয়ায় যান চলাচল প্রায় বন্ধ হয়ে পরেছে। আর রাস্তার করুন দশার কারনে সৃষ্টি হচ্ছে যানজটের।

ব্যবসায়ী সমর সাহা বলেন,এই রাস্তাটি প্রায় কোটি টাকা দিয়ে সংস্কার করা হলেও এর কোন কাজ হয়নি। আর কাজ না হওয়ার কারনে সামান্য পানিতেই রাস্তাটি ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ব্যবসায়ী শাওন বলেন,কোটি টাকার রাস্তা দশ লাখেই শেষ করেছে ঠিকাদার। আর তাই রাস্তার এমন দশা।

ডোমার কাচা বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন ,কাচা বাজারের সামনে রাস্তার মাঝখানে প্রায় ৪ফুট উচ্চতার গর্ত তৈরি হয়েছে। এই গর্তে পানি জমে থাকায় দুর দুরান্ত থেকে যানবাহন এসে সেখানে দুর্ঘটনার মধ্যে পরছে।

উপজেলা প্রকৌশলী আব্দুর রউফ জানান,রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের এখানে এল জিইডির করার কিছু নেই। জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি না থাকায় তার মন্তব্য জানা যায়নি।


এবিএন/আব্দুল্লাহ আল মামুন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ