আজকের শিরোনাম :

চিলমারীতে প্রতিবন্ধিতা সম্পর্কিত পাইলট জরিপের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০২১, ১৮:২১

জলবায়ু পরিবর্তনজনিত কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগের প্রভাবের ফলে নারী, পুরুষ এবং অন্যান্য জনগোষ্ঠীর বিপদাপন্নতা নিরুপণের লক্ষে কুড়িগ্রামের চিলমারীতে লিঙ্গ,বয়স ও প্রতিবন্ধিতা সম্পর্কিত পাইলট জরিপ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো(বিবিএস)’র ইসিডিএস সেল কর্তৃক আয়োজিত পাইলট জরিপ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম।

রংপুর বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্ম পরিচালক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এডব্লিউ এম রায়হান শাহ,উপ-পরিচালক আরিফ হোসেন, উপ-পরিচালক ইমরান হোসেন প্রধান, উপ-পরিচালক শফিকুল ইসলাম,পরিসংখ্যান কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা আবুল বাসার মোঃ ওবায়দুল্লাহ প্রমুখ।

এ সময় পাইলট প্রোগ্রাম হিসাবে ২৪টি মৌজার তথ্য-উপাত্ত সংগ্রহের জন্য ২১ জন্য তথ্য সংগ্রহকারী ও ৪জন সুপারভাইজার কে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমেরও উদ্বোধন করা হয়। ১৫ মার্চ থেকে ৫এপ্রিল পর্যন্ত পাইলট জরিপ এর তথ্য সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের আওতায় গৃহীত এ পাইলটিং প্রোগ্রাম হিসাবে সারাদেশে ৩টি উপজেলার মধ্যে চিলমারী ১টি।

এবিএন/গোলাম মাহবুব/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ