আজকের শিরোনাম :

ডোমারে বাঁশের চারা লাগানো জমি দখল করলো দুর্বৃত্তরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০২১, ১৭:৫১

স্থানীয় ও পুলিশ প্রশাসনের মতামতকে উপেক্ষা করে আইনের প্রতি অশ্রদ্ধা জানিয়ে জেলার ডোমারে বাঁশের চারা লাগানো জমি দখল করেছে একদল দুবৃত্ত। উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের দক্ষিন মটুকপুর ডাঙ্গাপাড়া গ্রামে ঘটনাটি ঘটে।

জানাযায়,উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে মোঃ ইলিয়াস হোসেনের ছেলে মোঃ তইবুল ইসলামের দখলে থাকা জমি গত ২০১৮ সালে দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে দখলের চেষ্টা চালায় একই এলাকার মৃতঃ রহিম উদ্দিনের ছেলে আব্বাস ও আফাজগং। এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এ ঘটনায় গত ১৫/১১/২০১৮ সালে ডোমার থানায় একটি জিআর মামলা রুজু হয় যার নম্বর -৮ জিআর ১৮৮। এ ঘটনায় পরে স্থানীয় চেয়ারম্যানের উদ্যোগে দুপক্ষের মধ্যে ২৩/১১/২০১৮ সালে আপোষ মিমাংসা হয়। এর পর থেকে দুপক্ষই শান্তিপুর্ন ভাবে যে যার জমি দখলে নিয়ে বসবাস করে আসছিলো।

কিন্তু আপোষ- মিমাংসার দু বছর পর ২০২১ সালে ফেব্রুয়ারী মাসের ২৮ তারিখে দক্ষিন মটুকপুর জেএল নং- ৩৪ নম্বরের সাবেক ১০ হাজার ৪৮২ দাগের ২২ শতক জমি মোঃ ইলিয়াস হোসেনের ছেলে মোঃ তইবুল ইসলামের দখলে থাকা বাঁশের চারা লাগানো জমিতে জোর পুর্বক ভাবে দখলে নেয় স্থানীয় রহিম উদ্দিনের দুই ছেলে আব্বাস ও আফাজ গং। এদের সাথে জমি দখল করেন স্থানীয় মখলেসার রহমানের চার ছেলে আলম ইসলাম,সফিকুল ইসলাম,আইবুল ইসলাম ও সাইবুল। তারা দেশিয় অস্ত্র-বাঁশের লাঠি নিয়ে তইবুল ইসলামের বাঁশের চারা লাগানো ২২ শতক জমি দখল করে নেয়।

জমি দখল করার সময় তারা তইবুলের জমির বিভিন্ন গাছপালার ক্ষতিসাধন করে। এ সময় তইবুলের পরিবারের লোকজন জমির কাছে গেলে জমি দখলকারী ব্যাক্তিরা তাদের বিভিন্ন ভয়ভীতি ও প্রান নাশের হুমকি দেয়। মোঃ তইবুল ইসলাম বলেন, এই জমি নিয়ে প্রথমে ইউনিয়ন পরিষদ আমার পক্ষে গত ০৯/০৮/২০১৮ সালে প্রতিবেদন দেয়। এরপরও তারা উক্তজমি দখলের চেষ্টা চালিয়ে আমাদেরকে মারধর করলে আমরা থানায় মামলা করি।

মামলার পর তারা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে আমাদের জমি ছেরে দিয়ে আপোষ মিমাংসা করে। হঠাৎ করেই উক্ত বিবাদীরা ২০২১ সালে ফেব্রুয়ারী মাসে আমার কাছে জমির জন্য টাকা দাবী করে। আমি তাদের টাকা দিতে অস্বীকার করায় তারা আপোষের দুই বছর পর অন্যায় ভাবে আমার বাঁশের চারা লাগানো জমি দখল করে নেয়। এ সময় তারা গাছপালা নষ্ট করে আমাদের ব্যাপক ক্ষতি সাধন করে।

এবিএন/মোঃ আব্দুল্লাহ আল মামুন/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ