আজকের শিরোনাম :

জলঢাকায় নানা কর্মসূচীর মাধ্যমে বিজয় দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২০, ১৫:৫৮

টিভিতে বিজয় দিবসের অনুষ্ঠান দেখে নাতনীকে সাথে নিয়ে দাদি রেজিনা বেগম এসেছেন ইতিহাসের স্বাক্ষী হতে উত্তরবঙ্গের সর্ববৃহৎ শহীদ মিনারে এদেশের সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে। তার সাথে কথা হলে তিনি বলেন - এখানে না আসলে বুঝবারে পাইতাম না কি সুন্দর হইছে শহীদ মিনারটি। এত মানুষ দেখে ভালো লাগছে। এরকম অনেক শিশু কিশোর শ্রেনী পেশার মানুষের ঢল নেমেছে নীলফামারীর জলঢাকায় নবনির্মিত শহীদ মিনারে স্বাধীনতা যুদ্ধের শ্রেষ্ট সন্তানদের শ্রদ্ধা জানাতে।

এদিকে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে  বিভিন্ন  কর্মসুচির মাধ্যমে মহান বিজয় দিবস পালিত  হয়। আজ বুধবার  ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও সকল সরকারি বেসরকারি ভবনের শীর্ষে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসুচির শুভ সুচনা করা হয়।

সকাল ৬.৪৫ মিনিটে নবনির্মিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্প্যমাল্য অপর্ন করেন স্থানীয় সংসদ সদস্য মেজর রানা মোঃ সোহেল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর,   উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান, ।

 এরপর একে একে শহীদ স্মৃতিস্তম্ভে সাবেক সাংসদ  অধ্যাপক গোলাম মোস্তফা,  উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, পৌর সভা, মুক্তিযোদ্ধা সংসদ, স্বাধীনতা শিক্ষক পরিষদ, সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি,জাসদ, জলঢাকা প্রেসক্লাব, উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগ, যুব লীগ, ছাত্রলীগ, মৎসজীবি লীগ, কৃষক লীগ,শ্রমিক লীগ, মটর শ্রমিক ইউনিয়ন, শ্রমিক ঐক্য পরিষদ,সহ সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি পেশা ও সামাজিক  সংগঠনের পক্ষ থেকে বিজয মিছিল সহকারে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্প মাল্য অর্পণ শেষে স্ব স্ব সংগঠন  আলোচনা সভা করে।

এছাড়া শহীদদের মঙ্গল কামনায় মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।


এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী হাসান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ