আজকের শিরোনাম :

বাংলা একাডেমি পুরস্কার পেলেন চার লেখক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৩

প্রধানমন্ত্রীর হাত থেকে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৮ গ্রহণ করলেন কবিতায় কাজী রোজি, কথা সাহিত্যে মুহিত কামাল, প্রবন্ধ গবেষণায় সৈয়দ মোহাম্মদ শাহেদ, মুক্তিযুদ্ধ গবেষণায় আফসান চৌধুরী।

শুক্রবার (০১ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাদের হাতে এ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। এসময় তিনি 'সিক্রেট ডকুমেন্ট অব ইনটেলিজেন্ট ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন' বইয়ের দ্বিতীয় খণ্ডের মোড়ক উন্মোচন করেন।

এর আগে মেলা উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল তিনটায় বাংলা একাডেমিতে পৌঁছান। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বিকেল পাঁচটার পর মেলা সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

এদিকে, প্রাণের মেলাকে কেন্দ্র করে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের বই ঘরগুলো এখন পুরোপুরি প্রস্তুত। পুরো ফেব্রুয়ারি মাসব্যাপী প্রতিদিন বিকেল ৩টায় শুরু হয়ে মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। তবে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে মেলা শুরু হবে সকাল ১১টায়।

এবারের বইমেলাকে নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের পরিসর বাড়িয়ে স্বাধীনতা স্তম্ভ পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও খোলামেলা পরিবেশ, প্রযুক্তিগত নানা সুবিধা, বিশ্রাম নেয়ার ব্যবস্থা করা হয়েছে। মেলার নিরাপত্তায় সার্বিক প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ