শিশুদের আঁকা ছবি রাঙিয়েছে বর্ণমালার প্রাঙ্গণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০০:২৮ | আপডেট : ০২ মার্চ ২০২৪, ০০:২৭

বর্ণমালা কমিউনিকেশন লিমিটেড প্রতিবারের মতো এ বছরও ভাষার মাসে ‘বর্ণমালার রঙ’ শিরোনামে শিশু-কিশোরদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভিন্ন স্কুলপড়ুয়া শিক্ষার্থীরা। তাদের আঁকা মনোমুগ্ধকর ছবি রাঙিয়েছে বর্ণমালার প্রাঙ্গণ। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

রাজধানীর বাংলামোটরে প্রতিষ্ঠানটির কার্যালয়ে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। সভাপতিত্ব এবং স্বাগত বক্তব্য দেন বর্ণমালা কমিউনিকেশন লিমিটেডের চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম আনোয়ার, এফসিএমএ। সঞ্চালনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইফুল হক।

অনুষ্ঠানে বর্ণমালার কর্মকর্তা-কর্মচারী, প্রতিযোগী শিশু ও তাদের অভিভাবকসহ অংশ নেন আরও অনেকে। আনুষ্ঠানিকতার শেষ পর্যায়ে বিজয়ী শিশুদের নিয়ে কেক কেটে অনুষ্ঠান সমাপ্ত করেন অধ্যাপক ড. সাদেকা হালিম।

ভাষা আন্দোলনকে কেন্দ্র করে শিশুদের আঁকা মনোমুগ্ধকর এসব ছবির মধ্য থেকে বাছাই করা হয় বিজয়ীদের। বিচারক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রিন্টমেকিং বিভাগের অধ্যাপক মো. নজির হোসেন খান।

গ্রুপ ‘ক’ এর বিজয়ীদের মধ্যে প্রথম হয়েছে আরাত্রিকা বড়াল (দ্বিতীয় শ্রেণি), দ্বিতীয় আরিহা মারিয়াম (প্লে গ্রুপ), তৃতীয় সুমাইরা বিনতে মাহমুদ (প্রথম শ্রেণি)। গ্রুপ ‘খ’ এর বিজয়ীদের মধ্যে প্রথম ইমরুল কায়েস রাফসান (সপ্তম শ্রেণি), দ্বিতীয় সৌভিক সাহা (পঞ্চম শ্রেণি) এবং তৃতীয় শাফিন উদ্দিন আহম্মেদ (ষষ্ঠ শ্রেণি)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ