logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • শ্যামনগরের ধূমঘাট আনন্দ স্কুলে ছাত্রছাত্রী নেই : বেতন পাচ্ছে শিক্ষিকরা
শ্যামনগরের ধূমঘাট আনন্দ স্কুলে ছাত্রছাত্রী নেই : বেতন পাচ্ছে শিক্ষিকরা
শ্যামনগরের ধূমঘাট আনন্দ স্কুলে ছাত্রছাত্রী নেই : বেতন পাচ্ছে শিক্ষিকরা
শ্যামনগর (সাতক্ষীরা), ০৫ আগস্ট, এবিনিউজ : শ্যামনগরের উত্তর ধূমঘাট (চরারচক) আনন্দ স্কুলে ছাত্রছাত্রী নেই, তবু শিক্ষিকা আছেন এবং বেতনও পাচ্ছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। এদিকে উপজেলার কো-অর্ডিনেটর আবু মুসা উপজেলার আনন্দ স্কুল গুলোর দ্বায়িত্বে থাকলেও এসকল স্কুল গুলোর অধিকাংশ শিক্ষার্থী তালিকায় রয়েছে গোলমাল। পরিক্সী দিয়ে জোড়াহালীতে চলছে অধিকাংশ স্কুল। যাহা সরেজমিন তদন্ত করলে পাওয়া যাবে এর আসল চিত্র। এদিকে একই গ্রামের নরেন্দ্র নাথ মন্ডলসহ এলাকাবাসী অভিযোগ করেন-৪০৮৭৮৬০৯৯ নং উঃ ধূমঘাট (চরারচক) আনন্দ স্কুলে ঝরে পড়া কোন ছাত্রছাত্রী নেই। বর্তমানে স্কুলটিতে কোন কাশও হয় না, স্কুলটির কর্মরত শিক্ষিকা প্রতিমা রাণী মন্ডল বিদ্যালয়েও যান না, তবুও শিক্ষিকা হিসেবে নিয়মিত বেতনও পাচ্ছেন। যা সরকারি অর্থের অপচয় হচ্ছে। দেখার কেউ নেই। 
তথ্যানুসন্ধানে জানা গেছে, শিক্ষিকা প্রতিমা রাণী মন্ডল ভূয়া ও তঞ্চকতা করে শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করতঃ কর্তৃপক্ষের নিকট জমা দিয়ে বেতন তুলছেন। তালিকার ৩৪ জনের শিক্ষার্থীদের  মধ্যে ধূমঘাট হাইস্কুলের শুভ্রজিত, তনুশ্রী, জয়দেব, বিপ্লব, অমিত হাসান, জাহাংগীর, উমা হালদার, নিত্যানন্দ, সুব্রত, লিপিকা, শ্রীফলকাটী সরকারি প্রাথঃ বিদ্যালয়ের- তাপস, সোহাগ, বৈশাখী গায়েন, শতদল মন্ডল, তরুণ, লিজা, রায়হান, নবদ্বীপ, রিম্পা, রাসেল এবং অন্তাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের-সুজন বিশ্বাস, অনিতব মন্ডল, সীমা প্রমূখ শিক্ষার্থীরা অনেকেই নিয়মিত ও উপবৃত্তি প্রাপ্ত। অথচ তাদের কে গোপনে কৌশল করে উঃ ধূমঘাট (চরারচক) আনন্দ স্কুলে ছাত্রছাত্রীর ভূয়া তালিকা করে জমা দেওয়া হয়েছে। যা ওই সকল শিক্ষার্থীরা বা অভিভাবকরা জানেন না। ফলে শিক্ষার্থী বিহীন স্কুলটি। এ ব্যাপারে শ্যামনগর উপজেলা কো-অর্ডিনেটর আবু মুসা জানান, শিক্ষিকা প্রতিমা রাণী মন্ডলের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ থাকায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। 
শিক্ষিকা প্রতিমা রাণী মন্ডল জানান, ওই প্রতিষ্ঠান গুলোর ছাত্রছাত্রী আছে সত্য, তবে সব নহে,শিক্ষার্থীরা বিদ্যালয়ে কম আসে এবং তিনি নিয়মিত ব্যাংক থেকে বেতন উঠান। এলাকাবাসী জরুরী ভিত্তিতে বিষয়টি যথাযথ তদন্ত সাপেক্ষে শিক্ষিকা প্রতিমা রাণী মন্ডলের শাস্তি ও অর্থ ফেরৎ দেয়ার দাবী করেছে এলাকাবাসী।
 
এবিএন/শুক্র-২য়/সারাদেশ/ডেস্ক/এস কে সিরাজ/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত