আজকের শিরোনাম :

চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে আরও তিন দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ১৩:৩২

দেশের কোথাও তীব্র (৪০.০ থেকে ৪১.৯ ডিগ্রি সেলসিয়াস) ও কোথাও মৃদু থেকে মাঝারি (৩৬.০ থেকে ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং আগামী তিন দিন সারা দেশে চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার (৩ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, রাজশাহী, দিনাজপুর, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা ও বরিশাল বিভাগসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, মৌলভীভাজার, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলার ওপর দিয়ে ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশার, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২৪.০ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া গতকাল যশোরে ৪০.২, সৈয়দপুরে ৪০.১, চুয়াডাঙ্গা ও দিনাজপুরে ৪০.০, টাঙ্গাইলে ৩৯.৬, কুমারখালী ও ঈশ্বরদীতে ৩৯.৫, খুলনা, তাড়াশে ৩৯.১, বগুড়া ও বদলগাছীতে ৩৯.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ