আজকের শিরোনাম :

সারাদিনই হতে পারে ঝড়-বৃষ্টি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১০:০৪

আজ সারাদিন দেশজুড়ে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মঙ্গলবার (৫ জুলাই) আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়, বুধবার (৬ জুলাই) সারাদেশে ঝড়-বৃষ্টি সহ কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে। এছাড়াও বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী পাঁচদিন অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে। এদিকে আজ সকাল থেকেই রাজধানীসহ দেশের বেশ কিছু এলাকায় বৃষ্টিপাত শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে বলেও আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, ২৪ ঘণ্টার আবহাওয়ায় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তি থাকতেবে। রাজশাহী অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকতে পারে। মঙ্গলবার রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছারা রাঙ্গামাটি, নোয়াখালীর হাতিয়া ও চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পাশাপাশি রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ