আজকের শিরোনাম :

বাংলা ভাষানির্ভর প্রথম স্মার্টওয়াচ এক্সপার্ট

  বিজ্ঞপ্তি

০৬ মে ২০২৪, ১০:০১ | অনলাইন সংস্করণ

বাংলা ভাষানির্ভর প্রথম স্মার্টওয়াচ নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেক। এক্সপার্ট সিরিজে ছয়টি স্মার্টওয়াচ নিয়ে আসা হয়েছে। সাশ্রয়ীমূল্য থেকে শুরু করে প্রিমিয়াম ক্যাটাগরির ডিভাইসও রয়েছে।

গত শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের বাজারে ডিভাইসগুলো বাজারজাতের বিষয়ে জানিয়েছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাষা হিসেবে বাংলাকে নির্বাচন করার সুবিধাযুক্ত এসব স্মার্টওয়াচে এক্স ফিট বাই এক্সপার্ট নামের আলাদা অ্যাপ রয়েছে। অ্যাপল ও গুগলের অ্যাপ স্টোরে এটি ডাউনলোড করা যায়।

সব স্মার্টওয়াচই ওয়াটার প্রুফ ও ব্লুটুথ কলিং সাপোর্ট (৫.৩ ভার্সন)। প্রতিটি ওয়াচে থাকছে অতিরিক্ত এক সেট বেল্ট ও এক বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। এক্সপার্টের প্রতিটি স্মার্টওয়াচেই রয়েছে ১০-১৫ দিনের ব্যাটারি ব্যাকআপ। এক্সপার্টের প্রাইম, ভোগ, রক, ক্ল্যাসিক, স্লিক, স্টার নামের এসব স্মার্টওয়াচ ২ হাজার ২০০ টাকা থেকে ৪ হাজার টাকার মধ্যে বাজারে পাওয়া যাচ্ছে।

আজওয়া টেকের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. হাবীব মনসুর বলেন, ‘‌বাজারে দেশীয় স্মার্টওয়াচ ব্র্যান্ড হিসেবে সাশ্রয়ী দামে ক্রেতার হাতে এ পণ্য পৌঁছে দিতে পেরে আমরা আনন্দিত। এক্সপার্টের ব্র্যান্ড স্মার্টওয়াচ আন্তর্জাতিক মানের। আধুনিক সব ধরনের ফিচার রয়েছে এসব স্মার্টওয়াচে। সে সঙ্গে বাংলা ভাষা ও বাংলা থিমের উদ্ভাবনী প্রযুক্তি অন্তর্ভুক্ত করতে পেরেছি।’ 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ