হাই রেজল্যুশনের ছবি শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ১৩:২৫

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি আদান-প্রদান প্রথম থেকেই প্রশ্নবিদ্ধ। বিশেষ করে ছবির গুণগত মান কমিয়ে ফেলার কারণে সমালোচনার তীর চারদিক থেকেই আসছে। মেটা মালিকানাধীন মেসেঞ্জারে এর কোনো সমাধান নেই। তবে মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে শিগগিরই পরিবর্তন আসতে যাচ্ছে। খবর গিজচায়না।

বর্তমানে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করার সময় রেজল্যুশন স্বয়ংক্রিয়ভাবে কমে যায়, যা ব্যবহারকারীদের জন্য অত্যন্ত বিরক্তিকর। রেজল্যুশন ভালো না হওয়ায় ছবি ভালোভাবে দেখাও যায় না। ওয়াবেটাইনফো জানায়, হোয়াটসঅ্যাপ বর্তমানে নতুন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে, যার মাধ্যমে যেকোনো ছবি ভালো রেজল্যুশনসহ শেয়ার করা যাবে। অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপের হালনাগাদ বেটা ভার্সনে ফিচারটি দেখা গেছে।

যারা সবসময় মেসেজিং পরিষেবাটি ব্যবহার করে তাদের জন্য ফিচারটি অনেক সহায়ক হবে বলে জানিয়েছেন বিশ্লেষকরা। কেননা এর মাধ্যমে ছবির মানে কোনো পরিবর্তন আনা ছাড়াই শেয়ার করা যাবে। অতীতে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ারের জন্য অটো, ডাটা সেভার ও বেস্ট কোয়ালিটি অপশন দেয়া হতো। তবে এতেও খুব একটা সুবিধা হতো না। ডাটা সেভিং মোডে হোয়াটসঅ্যাপ দশমিক ৯ মেগাপিক্সেলে ছবি পাঠাত। অন্যদিকে বেস্ট কোয়ালিটি অপশনে রেজল্যুশন থাকত ১ দশমিক ৪ মেগাপিক্সেল। কিন্তু বর্তমান সময়ের পরিপ্রেক্ষিতে এটি খুবই কম।

নতুন ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপ প্রতিযোগী প্লাটফর্ম টেলিগ্রামের মতো হয়ে যাবে। টেলিগ্রাম দীর্ঘদিন থেকে ব্যবহারকারীদের ভালো রেজল্যুশনে ছবি শেয়ার করার সুবিধা দিয়ে আসছে।

ওয়াবেটাইনফো প্রায় সময়ই বিভিন্ন ফিচারের কথা জানায়। কিন্তু সেগুলো ব্যবহারকারীদের জন্য কবে নাগাদ চালু করা হবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা তাদের প্রিয়জনের সঙ্গে সহজেই ছবি আদান-প্রদান করতে পারবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ