আজকের শিরোনাম :

‘রিপোস্ট’ ফিচার আনছে ইনস্টাগ্রাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৬

‘রিপোস্ট’ নামে নতুন একটি ফিচার আনতে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম। এটি অনেকটা টুইটারের রিটুইট অথবা ফেসবুকের পুনরায় শেয়ার করার ফিচারের মতো। পরীক্ষামূলকভাবে নির্দিষ্ট কয়েকজন ব্যবহারকারীর প্রোফাইলে এটি সংযুক্ত করা হচ্ছে। 

নতুন এই ফিচার পরীক্ষার কথা প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চকে নিশ্চিত করেছে ইনস্টাগ্রাম। ফিচারটি চিহ্নিত করেন সামাজিক মাধ্যম পরামর্শক ম্যাট নাভারা। এটি ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরির প্রোফাইলে দেখে টুইটারে স্ক্রিনশট শেয়ার করেন তিনি। 

মেটা-মালিকানাধীন ফটো ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে শিগগিরই অল্পসংখ্যক ব্যবহারকারীর সঙ্গে ‘রিপোস্ট বা পুনরায় শেয়ার’ ফিচারটি পরীক্ষা করা শুরু হবে। 

যদিও নিজস্ব প্রোফাইলে অন্য কারও পোস্ট শেয়ারের বিষয়টি একেবারে নতুন নয় ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে। এত দিন কেবল ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে অনুসারীদের পোস্ট পুনরায় শেয়ার করতে পারতেন ব্যবহারকারী। তবে নতুন ফিচারে স্ক্রিনশট, রিপোস্ট বা অন্য কোনো সূত্রের বরাত ছাড়াই নিজস্ব ফিডে পোস্ট শেয়ারের সুবিধা মিলবে। 

ইনস্টাগ্রামের রিপোস্ট ফিচারের পাশাপাশি আইফোনে থাকা ক্রস-প্ল্যাটফর্ম শেয়ারিং অপশনেও পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। এখন সরাসরি বার্তার মাধ্যমে শেয়ারিং সুবিধা দেখানোর আগে স্ন্যাপচ্যাট, মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপে শেয়ার করার বিভিন্ন বাটন দেখাচ্ছে এটি। 

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ