আজকের শিরোনাম :

টেসলার ৬.৮৮ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করলেন মাস্ক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ১৬:৪৭

বিদ্যুচ্চালিত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক প্রতিষ্ঠানটির আরও শেয়ার বিক্রি করলেন। বিবিসির প্রতিবেদনে বলা হয়, ৭ দশমিক ৯২ শেয়ার বিক্রি করেছেন ইলন, যার মূল্যমান ৬ দশমিক ৮৮ বিলিয়ন ডলার।

গত সপ্তাহে প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডারদের বার্ষিক সভার পর ৫, ৮ ও ৯ আগস্ট এই শেয়ার বিক্রয় হয়। মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কয়েকটি ফাইলিং থেকে এ তথ্য জানা গেছে।

ইলন মাস্ক বলেন, ৪৪ বিলিয়ন ডলার দিয়ে টুইটার কিনতে বাধ্য হওয়ার আশঙ্কায় তহবিল জোগাতে টেসলার শেয়ার বিক্রি করেন তিনি। গত এপ্রিলে ৪৪ বিলিয়ন ডলারে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার চুক্তির পর শেয়ার বিক্রি করে ৮ দশমিক ৫ বিলিয়ন ডলার তহবিল সংগ্রহ করেছিলেন মাস্ক। তবে সম্প্রতি চুক্তি অনুযায়ী টুইটার কেনার পরিকল্পনা বাদ দেওয়ার কথা জানান তিনি। চুক্তি ভঙ্গের অভিযোগে ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে টুইটার।

এরপর মাস্ক জানান, টুইটার কিনতে বাধ্য হলে যে তহবিলের প্রয়োজন হবে, তার জন্য জরুরি ভিত্তিতে টেসলার শেয়ার বিক্রির প্রয়োজন হতে পারে। এ ছাড়া অংশীদারেরা প্রতিশ্রুতি অনুযায়ী না-ও এগিয়ে আসতে পারেন। উদ্ভূত পরিস্থিতিতে শেয়ার বিক্রির কথা জানান তিনি। স্পেসএক্সের মালিক মাস্ক এখনো টেসলার সাড়ে ১৫ কোটি শেয়ারের মালিক।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ