ভুয়া অ্যাকাউন্টের তথ্য না দিলে চুক্তি বাতিলের হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ১১:৫৪

টুইটার যদি ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্টের তথ্য না দেয়, তাহলে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার চুক্তিটি বাতিল করবেন বলে হুমকি দিয়েছেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। স্থানীয় সময় সোমবার টুইটার কর্তৃপক্ষের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এই হুমকি দিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

টুইটারের প্রধান আইনি কর্মকর্তা বিজয়া গাড্ডেকে লেখা চিঠিতে বলা হয়েছে, তথ্য সরবরাহের যে প্রতিশ্রুতি ছিল, তা টুইটার রাখেনি। এটি নিয়ম ভঙ্গের শামিল। তাই ইলন মাস্ক যেকোনো সময় এই চুক্তি বাতিল করার অধিকার রাখেন।

তবে এখনই চুক্তি বাতিল করেননি ইলন মাস্ক। আপাতত চুক্তিটি স্থগিত করেছেন। এক টুইটার পোস্টে তিনি বলেছেন, মে মাসের মাঝামাঝি সময় থেকে চুক্তি স্থগিত রয়েছে। যতক্ষণ পর্যন্ত টুইটার তার ভুয়া অ্যাকাউন্ট ৫ শতাংশের কম রয়েছে বলে প্রমাণ দিতে না পারবে, ততক্ষণ পর্যন্ত তিনি এটি স্থগিত রাখবেন। 

মাস্ক বলেছেন, টুইটারে কমপক্ষে ২০ শতাংশ ভুয়া অ্যাকাউন্ট রয়েছে বলে তিনি বিশ্বাস করেন। তবে গবেষকেরা অনুমান করছেন যে টুইটারে ভুয়া অ্যাকাউন্ট ৯ শতাংশ থেকে ১৫ শতাংশ হতে পারে। 

এদিকে টুইটার এক বিবৃতিতে বলেছে, মাস্ক চুক্তি থেকে সরে আসার পাঁয়তারা খুঁজছেন। চুক্তি অনুযায়ী টুইটার কর্তৃপক্ষ মাস্কের কাছে তথ্য সরবরাহ করছে এবং তা চালিয়ে যাবে। কিন্তু টুইটার তার মালিকানাসংক্রান্ত তথ্য সরবরাহ করতে পারে না। 

ইলন মাস্ক টুইটার কিনবেন কি কিনবেন না, তা নিয়ে কয়েক মাস ধরেই বিশ্বজুড়ে তোলপাড় চলছে। এদিকে টুইটার বেচাবিক্রির প্রক্রিয়ায় ক্ষুব্ধ হয়ে টুইটারের একজন বিনিয়োগকারী উইলিয়াম হেরেসনিয়াক মামলা করেছেন ইলন মাস্ক ও খোদ টুইটারের বিরুদ্ধ। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ