আজকের শিরোনাম :

পিক্সেল ওয়াচ একবার চার্জে চলবে এক দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২২, ১৭:২৮

গুগলের পিক্সেল ওয়াচে ৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকবে—এমনটা শোনা যাচ্ছিল আগে থেকেই। ধারণা করা হচ্ছিল, সমসাময়িক কয়েকটি স্মার্টওয়াচের তুলনায় এর চার্জ বেশিক্ষণ টিকবে। এখন বলা হচ্ছে, গুগল পিক্সেল ওয়াচের ব্যাটারি একবার চার্জে চলবে পুরো একটি দিন।

সম্প্রতি নাইনটুফাইভ গুগলের এক প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, গুগল পিক্সেল ওয়াচে প্রায় ৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতার ব্যাটারি থাকবে, যা এক চার্জে এক দিন চলবে। আনুষ্ঠানিকভাবে বাজারে মুক্তির আগে করা পরীক্ষার ওপর ভিত্তি করে এমন দাবি করা হচ্ছে। তবে বাজারে আনুষ্ঠানিকভাবে ছাড়ার আগে কিছু পরিবর্তন হতে পারে বলেও উল্লেখ করা হয় প্রতিবেদনে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, ইউএসবি টাইপ-সি কেব্‌লের মাধ্যমে দ্রুত চার্জ করা যাবে না পিক্সেল ওয়াচে। এটি পুরোপুরি চার্জ হতে ১১০ মিনিটের বেশি সময় নিতে পারে।

গুগলের পিক্সেল ওয়াচে থাকতে পারে দুর্দান্ত ট্র্যাকিং ফিচার। বৃত্তাকার আকর্ষণীয় ডিজাইনের এই স্মার্টওয়াচে থাকবে অত্যাধুনিক নানা সুবিধা। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরের সেপ্টেম্বর বা অক্টোবর নাগাদ বাজারে আসবে এই স্মার্ট ওয়াচ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ