আরও ৩ জ্যেষ্ঠ কর্মকর্তাকে হারাতে চলেছে টুইটার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০২২, ১০:২১

আরও ৩ জ্যেষ্ঠ কর্মকর্তাকে হারাতে চলেছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। এই তিনজনের মধ্যে প্রতিষ্ঠানটির দুই ভাইস প্রেসিডেন্টও রয়েছেন। বিশ্লেষকদের ধারণা ইলন মাস্ক টুইটার কেনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটির অভ্যন্তরে চলমান অস্থিরতার বহিঃপ্রকাশ এটি। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, টুইটারের প্রোডাক্ট ম্যানেজমেন্ট সেকশনের ভাইস প্রেসিডেন্ট ইলিয়া ব্রাউন, টুইটারের সার্ভিস সেকশনের ভাইস প্রেসিডেন্ট ক্যাটরিনা লেন এবং প্রতিষ্ঠানটির ডেটা সায়েন্স বিভাগের প্রধান ম্যাক্স স্মিশার টুইটার ত্যাগ করতে যাচ্ছেন। টুইটারের জ্যেষ্ঠ দুই কর্মকর্তা প্রতিষ্ঠানটি ত্যাগ করার মাত্র এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই তিনজনের টুইটার ছাড়ার খবর এল। 

সেসময়, টুইটারের ভোক্তা বিভাগের প্রধান কেভন বেকপুর ও রাজস্ব বিভাগের প্রধান ব্রুস ফ্যালক উভয়ই নিজ নিজ টুইটে জানিয়েছিলেন, টুইটার ত্যাগের বিষয়টি তাদের নিজের নয়। তাদের চাকরিচ্যুত করার বিষয়ে টুইটারের সিইও পরাগ আগারওয়াল বলেছিলেন, টুইটার ২০২০ সালে ব্যবহারকারী বৃদ্ধি ও রাজস্ব মাইলফলক অর্জনে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল তা অর্জন করতে পারেনি। সে কারণেই তিনি তাঁর টিমকে নতুন করে ঢেলে সাজাতে চান। 

এদিকে, রেকর্ড দামে মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার ঘোষণা থেকে সরে আসার ইঙ্গিত দিয়েছেন ইলন মাস্ক। মঙ্গলবার তিনি এক টুইটে বলেছেন, তিনি যে দাম অফার করেছেন টুইটারের দাম আসলে অত নয়। এর কয়েক ঘণ্টা পরেই মাস্ক বলেছেন, তিনি তাঁর অফার করা ৪৪ বিলিয়ন ডলারেই টুইটার কিনবেন তবে শর্ত আছে। মাস্কের শর্ত হলো, অফার মূল্যেই তিনি টুইটার কিনবেন তবে বর্তমান সিইওকে প্রমাণ করতে হবে যে—প্ল্যাটফর্মটিতে স্প্যাম/বট অ্যাকাউন্টের সংখ্যা মোট ব্যবহারকারীর ৫ শতাংশেরও কম। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ