আজকের শিরোনাম :

উইন্ডোজ ১১’র নতুন আপডেট আনল মাইক্রোসফট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২২, ১৭:১৪

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে থাকা কিছু সমস্যার সমাধান নিয়ে নতুন আপডেট এনেছে মাইক্রোসফট। 

উইন্ডোজ ১১ বাজারে আসার পর থেকে ব্যবহারকারীদের কাছ থেকে একের পর এক অভিযোগ আসছিল। কারও অভিযোগ ছিল অ্যাপ বাটন নিয়ে, কারও-বা ভিডিও সাবটাইটেল নিয়ে। এ সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে নতুন আপডেট এনেছে মাইক্রোসফট। গতকাল সোমবার KB 5012643 নামের এ আপডেটের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

নতুন আপডেট নিয়ে মাইক্রোসফটের ওয়েবসাইটে একটি লম্বা তালিকা প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, তালিকাভুক্ত বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্য নিয়েই এই আপডেট আনা হয়েছে। 

মাইক্রোসফট জানাচ্ছে, এই আপডেটের পর টাস্কবারে থাকা ওয়েদার আইকনের ওপরে এখন থেকে তাপমাত্রা দেখা যাবে। একই সঙ্গে বুট সম্পর্কিত কিছু সমস্যাও এই আপডেটে ফিক্স করা হয়েছে। এ ছাড়া উইন্ডো খুলে রাখলে এর ওপরের কোনায় থাকা ম্যাক্সিমাইজ, মিনিমাইজ ও ক্লোজ বাটন দেখা নিয়ে এত দিন যে সমস্যা ছিল, তাও এই আপডেটের মাধ্যমে সমাধান করা হয়েছে। 

এই আপডেট সিনেমাপ্রেমীদের জন্য একটি সুখবর নিয়ে এসেছে। এত দিন অন্য ভাষার সিনেমা দেখার ক্ষেত্রে উইন্ডোজ ১১ ব্যবহারকারীদের কিছু ঝক্কি পোহাতে হতো সাবটাইটেল নিয়ে। বিশেষত স্ক্রিনে এর প্লেসমেন্ট নিয়ে নানা অভিযোগ ছিল। এবারের আপডেটে মাইক্রোসফট এই সমস্যা সমাধান করেছে বলে জানিয়েছে।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ