১২ ডিসেম্বর ফাইভ-জিতে প্রবেশ করবো: মোস্তাফা জব্বার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ২০:৪৭

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন,  আগামী ১২ ডিসেম্বর আমরা ফাইভ-জিতে প্রবেশ করবো।

বুধবার (১ ডিসেম্বর) রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার মার্কেট ‘সিটি সেন্টারে’ মাসব্যাপী মেলা উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। বিজয় উৎসব নামের এ মেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এটির আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এই আয়োজন সবার জন্য উন্মুক্ত।

প্রধান অতিথির বক্তৃতায় মোস্তাফা জব্বার বলেন, বিজয়ের এই কম্পিউটার উৎসব দেশব্যাপী ছড়িয়ে যাক, সফল হোক।

 অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধকালীন ঢাকা জেলা কমান্ডার ও সাবেক সংসদ সদস্য মোস্তফা মহসীন মন্টু। তিনি তার বক্তৃতায়, সাইবার নিরাপত্তার বিষয়টি তুলে ধরেন এবং জনকল্যাণে তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার তাগিদ দেন।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এ আয়োজনের আহ্বায়ক ও কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহেসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র।

মেলায় কম্পিউটার মার্কেটের ৭৫০টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য প্রদর্শন করছে।

বিজয় উৎসবে থাকছে প্রযুক্তি পণ্যে বিশেষ মূল্যছাড়, বিভিন্ন অফার, উপহার সামগ্রীসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন। থাকবে মুজিব শতবর্ষের আলোচনা সভা, ৪টি সেমিনার, ডিজিটাল বাংলাদেশ বিষয়ক বিশেষ উপস্থাপনা, বিজয় উৎসব উপলক্ষে ৭ দিন ফ্রি সার্ভিসিং, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজয়ের গানের প্রতিযোগিতা, তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখা মুক্তিযোদ্ধাদের সম্মাননা এবং আরও থাকছে ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসের বিশেষ  র‌্যালি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm