আজকের শিরোনাম :

হুয়াওয়ে আনছে ভাঁজ করা স্মার্টফোন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১৫:৫৭

স্যামসাং বেশ কয়েক বছর আগেই পরবর্তী প্রজন্মের ভাঁজ করা ফোন এনেছে বাজারে। তবে প্রযুক্তি বাজার টিকে থাকে একের পর একে স্মার্টফোন প্রতিষ্ঠান বানাচ্ছে ভাঁজযোগ্য স্মার্টফোন। এবার সেই তালিকায়যুক্ত হলো হুয়াওয়ে।

শিল্প সূত্রের বরাত দিয়ে গিজমোচায়নার এক প্রতিবেদনে বলা হয়েছে, এই নভেম্বরেই পরবর্তী প্রজন্মের ফোল্ডএবল ফোন তৈরির কাজে হাত দিয়েছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। তাদের তৈরি মডেলগুলো বাজারে প্রতিযোগিতায় নামবে স্যামসাংয়ের গ্যালাক্সি জেড ফ্লিপ৩ এর সঙ্গে। দামও হবে তুলনামূলকভাবে কম।

ইকোনমিক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২৫ নভেম্বর এক বিনিয়োগকারী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে ঝাওলি টেকনোলজি জানায়, তারা এক গ্রাহকের জন্য বড় পরিসরে নতুন ফোল্ডএবল স্মার্টফোন উৎপাদনে হাত দিয়েছে।

তবে সুনির্দিষ্ট কোনো প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হয়নি। তার পরও শিল্প পর্যবেক্ষকরা বলছেন, এটি যে হুয়াওয়ে, সে ব্যাপারে তারা নিশ্চিত। নকশার দিক থেকে হিসাব করলে ভাঁজ করা স্মার্টফোনই পরবর্তী প্রজন্মের সবচেয়ে বড় পণ্য। এ কারণেই প্রথম সারির প্রায় সব স্মার্টফোন নির্মাতারাই পা রেখছে এ খাতে। বাজেট রাখছে এ ধরনের ফোনের উন্নয়নের পেছনেও।
তথ্যসূত্র : গিজমোচায়না

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ