আজকের শিরোনাম :

টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগরওয়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১৫:৫৩

নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। সোমবার (২৯ নভেম্বর) প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসি এই পদ থেকে সরে যাওয়ার পর সেখানে নিয়োগ পেয়েছে ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। ৩৭ বছর বয়সী পরাগ বিশ্বের শীর্ষ পাঁচশ কোম্পানির মধ্যে সবচেয়ে কম বয়সী সিইওদের একজন।

মেটা প্লাটফর্ম ইনকর্পোরেশনের সিইও মার্ক জাকারবার্গের বয়সও ৩৭ বছর। নিরাপত্তাজনিত কারণে টুইটার পরাগ আগরওয়ালের জন্মতারিখ প্রকাশ করেনি। তবে ১৯৮৪ সালের ১৪ মে মার্ক জাকারবার্গের জন্মের পর তার জন্ম বলে নিশ্চিত করেছে টুইটার।

সিইওদের কর্মদক্ষতা পর্যবেক্ষণে রাখা অধ্যাপক ডেভিড লারকার বলেন, ‘আমার মনে হয় না বয়স কোনো বড় বিষয়, বিশেষ করে এই ধরনের কোম্পানিগুলোতে। এটি একটা সুবিধা হতে পারে।’

স্টানফোর্ড গ্র্যাজুয়েট স্কুল অব বিজনেসের এ অধ্যাপক বলেন, ঘটনা হলো ডরসি বোর্ড থেকে সরে যাচ্ছেন, সে কারণে তিনি ছায়া সিইও হবেন না, তার নিশ্চয়ই পরাগ আগরওয়ালের প্রতি সত্যিকার আত্মবিশ্বাস রয়েছে।

২০১১ সালে পরাগ আগরওয়াল টুইটারে যোগ দেন। সেই সময় সোশ্যাল মিডিয়া জায়ান্টের চিফ টেকনোলজি অফিসার হিসেবে নিয়োগ করা হয় তাকে। ২০১৭ সাল পর্যন্ত টানা এই দায়িত্ব সামলান পরাগ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm