ইলন মাস্ককে অ্যানোনিমাসের হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২১, ১৬:১৫

ক্রিপ্টোকারেন্সির সমালোচনা করে একের পর এক টুইট করছিলেন ইলন মাস্ক। ব্যাপারটি পছন্দ হয়নি হ্যাকার গ্রুপ অ্যানোনিমাসের। ফলে সরাসরি হ্যাকিং গ্রুপটির লক্ষ্যতে পরিণত হয়েছেন তিনি। সম্প্রতি এক ভিডিও বার্তার মাধ্যমে মাস্ককে হুমকি দিয়েছে হ্যাকার গ্রুপটি।

এবার প্রথম নয়, এর আগেও টুইট নিয়ে ঝামেলায় জড়িয়েছেন মাস্ক। তবে, অ্যানোনিমাসের হুমকি পাওয়ার মতো ঘটনা এবারই প্রথম। উল্লেখ্য, রাজনীতিবিদ, পুলিশ, আর্থিক প্রতিষ্ঠান, সরকারি দপ্তরে হামলা চালানোর রেকর্ড রয়েছে অ্যানোনিমাসের।    

সম্প্রতি টুইটারে পোস্ট হওয়া ভিডিওতে টেসলা প্রধানকে উদ্দেশ্য করে অ্যানোনিমাস বলেছে, ‘গত কয়েক বছর ধরে শতকোটিপতিদের তালিকার অন্যান্যদের চেয়ে আপনি সর্বাধিক অনুকূল খ্যাতি উপভোগ করেছেন, কারণ আপনি আমাদের অনেকের মধ্যে বিদ্যুতচালিত গাড়ি এবং মহাকাশ অনুসন্ধানের বিশ্বে বসবাসের আকাঙ্ক্ষা তৈরি করে দিয়েছেন। কিন্তু সাম্প্রতিক সময়ে মানুষ আপনাকে আরেকজন মনোযোগের জন্য ব্যাকুল আত্মপ্রেমী ধনী ব্যক্তি হিসেবে চিহ্নিত করতে শুরু করেছে।’ খবর ভারতীয় সংবাদমাধ্যম ডেইলি পাইওনিয়ারের।

‘জীবন উন্নত করতে লাখো খুচরা বিনিয়োগকারী তাদের ক্রিপ্টো লাভের উপর নির্ভর করছেন। অবশ্যই তারা বিনিয়োগের সময় ঝুঁকি নিয়েছেন এবং সবাই ক্রিপ্টোর টালমাটাল অবস্থার জন্য প্রস্তুত থাকার ব্যাপারে জানেন, কিন্তু এ সপ্তাহে আপনার টুইটে পরিষ্কারভাবে গড়পড়তা কর্মজীবি মানুষের প্রতি অবজ্ঞা প্রকাশ পেয়েছে। আপনি হয়তো নিজেকে খুব চালাক মনে করেন, কিন্তু এখন আপনি আপনার প্রতিদ্বন্দ্বী পেয়ে গেছেন। আমরা অ্যানোনিমাস! আমরা ব্যাপক, প্রত্যাশা করুন আমাদের।’     

শুক্রবার বিটকয়েনের সমালোচনা করে পোস্ট করেছিলেন মাস্ক। এর পরই টুইটারে প্রকাশিত হয় অ্যানোনিমাসের ভিডিও বার্তাটি।

মাস্ক সরাসরি হুমকির উত্তর দেননি। শুধু অ্যানোনিমাসের পোস্টের ২০ মিনিট পর এক টুইটে লিখেছেন, ‘যা ঘৃণা করো তা শেষ করে দিও না, যা ভালোবাসো তা বাঁচিয়ে রাখো।’ 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ