আজকের শিরোনাম :

আগারের হ্যাটট্রিকসহ ৫ উইকেটে অজিদের বড় জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫২

শুক্রবার রাতে অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাস্টন আগার হ্যাটট্রিসহ ৫ উইকেট নিয়েছেন। আর ব্যাট হাতে করেছেন অপরাজিত ২০ রান। তার এমন জ্বলে ওঠার দিনে অস্ট্রেলিয়াও পেয়েছে বড় জয়। ওয়ান্ডারার্স স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ১০৭ রানের ব্যবধানে।

অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ১৯৭ রান তাড়া করতে নেমে ৪০ রান তুলতেই দক্ষিণ আফ্রিকা হারিয়ে বসে ৪ উইকেট। কুইন্টন ডি কক (২), রাসি ফন দের ডুসেন (৬), জেজে স্মুট (৭) ও ডেভিড মিলার (২) ব্যবর্থ হয়ে ফেরেন। ম্যাচের অষ্টম ওভারে আগার হ্যাটট্রিক করে প্রোটিয়াদের ধ্বসিয়ে দেন। ওই ওভারে তিনি ফাপ ডু প্লেসিস (২৪), আন্দিলে ফেলুকাওয়ে (০) ও ডেল স্টেইনকে ফিরিয়ে দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করেন। তাতে ৪৪ রানেই স্বাগতিকরা হারিয়ে বসে ৭ উইকেট!

এরপর কাগিসু রাবাদা কিছু বাউন্ডারি হাঁকান। সেটা কেবল ব্যবধান কমিয়েছে। শেষ পর্যন্ত ১৫তম ওভারেই দক্ষিণ আফ্রিকা অলআউট হয় ৮৯ রানে। যা তাদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

অ্যাস্টন আগার হ্যাটট্রিকসহ ৫ উইকেট নেন। ২টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স। অপর উইকেটটি নেন মিচেল স্টার্ক।

তার আগে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের ৪৫ ও অ্যারোন ফিঞ্চের ৪২ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে অজিরা। যদিও তাদের শুরুটা ভালো হয়নি। ডেভিড ওয়ার্নার ৪ রান করেই আউট হয়েছিলেন। সেখান থেকে ফিঞ্চ ও স্মিথ ৮০ রানের জুটি গড়েন। ৮৪ রানের মাথায় তাবরেজ শামসি অধিনায়ক অ্যারোন ফিঞ্চকে ফিরিয়ে এই জুটি ভাঙেন। এরপর ম্যাথু ওয়েডের ১৮, মিচেল মার্শের ১৯, আলেক্স ক্যারির ২৭ ও অ্যাস্টন আগারের অপরাজিত ২০ রানে ভর করে ১৯৬ রানের লড়াকু সংগ্রহ পায় সফরকারীরা।

বল হাতে হ্যাটট্রিকসহ ৫ উইকেট ও ব্যাট হাতে অপরাজিত ২০ রান করে অবধারিতভাবে ম্যাচসেরা নির্বাচিত হন অ্যাস্টন আগার।

রোববার পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ