আজকের শিরোনাম :

ভারতকে ১৬৫ রানে গুঁড়িয়ে চালকের আসনে কিউইরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৯

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও ভারতীয় ব্যাটিংয়ের করুণ ছবি উঠে এল। শনিবার (২২ ফেব্রুয়ারি) সকালে পান্ত-রাহানে জুটি প্রতিরোধ গড়তে পারলেন না। সাউদির দাপটে মাত্র ১৬৫ রানেই গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে চা পানের বিরতিতে ২ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছে কিউইরা।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করেছিলো ভারত৷ কিন্তু শনিবার সকালে ভারতীয় ইনিংসে রিতীমত ধ্বস নামায় কিউয়ি বোলাররা। আগের দিনের স্কোরের সঙ্গে এদিন ৪৩ রান যোগ করেন ভারতীয় ব্যাটসম্যানরা। ৬৯ ওভারের প্রথম বলেই ১৬৫ রানে অল-আউট হয়ে যায় ভারত।

এ দিন বেসিন রিজার্ভের বাউন্সি উইকেটে ভারতীয় ইনিংসে দুইশ রানের আগেই আটকে ফেলেন টিম সাউদি ও কাইল জেমিসন। ৪টি করে উইকেট তুলে নেন এই দুই পেসার।

আগের দিন ৩৮ রানে অপরাজিত থাকা রাহানে এদিন হাফ-সেঞ্চুরিও পূর্ণ করতে পারেননি। ব্যক্তগিত ৪৬ রানে সাউদির শিকার হন টিম ইন্ডিয়ার ভাইস-ক্যাপ্টেন। আর এই অবস্থায় রান-আউট হন পান্ত। ব্যক্তিগত ১৯ রানে প্যাভিলিয়নের রাস্তা ধরেন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান। শেষ দিকে মোহাম্মদ শামি ঝোড়ো ২১ রান যোগ করায় ১৫০ রানের গণ্ডি টপকায় ভারত।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ১৬৫ (৬৮.১ ওভার);  (পৃথ্বী শ-১৬, আগারওয়াল-৩৪, পূজারা-১১, কোহলি-২, রাহানে-৪৬, পান্ত-১৯, বিহারী-৭, অশ্বিন-০, শামি-২১, বুমরাহ-০ ও শর্মা-৫; সাউদি- ৪/৪৯, বোল্ট- ১/৫৭,  গ্র্যান্ডহোম- ০/১২,  জেমিসন- ৪/৩৯, প্যাটেল- ০/৭)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ