আজকের শিরোনাম :

টটেনহ্যামকে হারাল লাইপজিগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৯

ম্যাচ শুরুর আগে ফেবারিট ছিল টটেনহ্যাম হটস্পারই। ইংলিশ ক্লাবটির তুলনায় ধাঁরে-ভারে বেশ পিছিয়েই জার্মান ক্লাব রেডবুল লাইপজিগ। তবে চলতি মৌসুমের শুরু থেকেই যে উজ্জীবিত ফুটবল খেলছিল জার্মান ক্লাবটি, সেটিই ছিল তাদের একমাত্র আশা। সেই উজ্জীবিত ফুটবল খেলেই হোসে মরিনহোর টটেনহ্যামকে তাদেরই মাঠে হারিয়ে দিয়েছে লাইপজিগ। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে স্পার্সদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে লাইপজিগ।

নিজেদের ঘরের মাঠে খেলা হলেও ম্যাচের শুরু থেকে শেষপর্যন্ত খুঁজেই পাওয়া যায়নি টটেনহ্যামের তারকা ফুটবলারদের। বল দখলের লড়াইয়েও বেশ এগিয়ে ছিল জার্মান ক্লাবটির খেলোয়াড়রা।

তবে এমন নয় যে আক্রমণ করেনি টটেনহ্যাম। লাইপজিগের সমান ৫টি শট তারাও রেখেছিল লক্ষ্যপানে। কিন্তু দুর্বল ফিনিশিং ও লাইপজিগের রক্ষণের দৃঢ়তায় জালের দেখা পাননি ডেলে আলি, লুকাস মৌরারা।

উল্টো দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৮ মিনিটে বড় ভুল করে বসেন টটেনহ্যাম ডিফেন্ডার বেন ডেভিস। নিজেদের ডি-বক্সের মধ্যে ফাউল করে বসেন লাইপজিগের অস্ট্রিয়ার মিডফিল্ডার কনরাড লাইমারকে।

সঙ্গে সঙ্গে ফাউলের বাঁশি বাজান রেফারি, হলুদ কার্ড দেখান ডিফেন্ডার বেন ডেভিসকে আর পেনাল্টি দেন লাইপজিগকে। নিচু স্পট কিকে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মান ফরোয়ার্ড টিমো ওয়ের্নার। তার এ গোলেই জয় নিয়ে বাড়ি ফেরে লাইপজিগ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ