আজকের শিরোনাম :

লিভারপুলকে থামাল অ্যাটলেটিকো মাদ্রিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৩

উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে ২৬ ম্যাচ থেকে রেকর্ড ৭৬ পয়েন্ট সংগ্রহ করে ৩০ বছর পর শিরোপা জয়ের দ্বারপ্রান্তে তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে এগিয়ে আছে ২৫ পয়েন্টে। প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে টানা ১৭ ম্যাচ ধরে অপরাজিত অলরেডরা। গেল মৌসুমসহ টানা ২৬ ম্যাচ ধরে অপরাজিত!

সব কিছু মিলিয়ে সাম্প্রতিক সময়ে এক প্রকার অপ্রতিরোধ্য হয়ে উঠেছে লিভারপুল। তাদের কাছে অ্যাটলেটিকো মাদ্রিদের স্রেফ উড়ে যাওয়ার কথা। কিন্তু হল তার উল্টোটা। উড়তে থাকা লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১-০ গোলে হারিয়ে দিয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ।

মঙ্গলবার রাতে ম্যাচের শুরু থেকে লিভারপুল বল দখলে একচেটিয়া আধিপত্য দেখালেও আক্রমণভাগে তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। পুরো ম্যাচে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি তারা। উল্টো শুরুতেই হজম করে গোল। খুব কাছ থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন নিগেস।

দ্বিতীয়ার্ধে গোল শোধে আপ্রাণ চেষ্টা চালানো লিভারপুল ভালো দুটি সুযোগ পায়। কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি মোহামেদ সালাহ ও অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ৫৩তম মিনিটে সালাহর লক্ষ্যভ্রষ্ট হেডের পর ৭৩তম মিনিটে দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি হেন্ডারসন।

বাকিটা সময়ে একের পর এক আক্রমণ চালিয়ে গেলেও অ্যাটলেটিকোর রক্ষণ ভাঙতে পারেনি লিভারপুল। আগামী ১১ মার্চ লিভারপুলের মাঠে হবে ফিরতি লেগ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ