আজকের শিরোনাম :

তরুণ হরল্যান্ডে ধরাশায়ী পিএসজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৪

ইউরোপিয়ান ফুটবলে বর্তমান সময়ের সবচেয়ে সম্ভাবনাময় তরুণ হিসেবে বিবেচনা করা হচ্ছে নরওয়ের ১৯ বছর বয়সী স্ট্রাইকার আর্লিং ব্রাট হরল্যান্ডকে। যিনি বর্তমানে খেলছেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে। গোল করার অবিশ্বাস্য ক্ষমতা তাকে আলাদা করেছে অন্যদের চেয়ে।

যার প্রমাণ তিনি রাখলেন আরও একবার। তাও ইউরোপিয়ান ফুটবলের সবচেয়ে বড় মঞ্চ, উয়েফা চ্যাম্পিয়নস লিগে। ইউরোপ শ্রেষ্ঠত্বের এ মঞ্চে বরুশিয়ার হয়ে নিজের অভিষেকেই জোড়া গোল করে বসেছেন হরল্যান্ড। তার এ নৈপুণ্যের দিনে ধরাশায়ী হয়েছে নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপেদের প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে হরল্যান্ডের জোড়া গোলেই পিএসজিকে ২-১ গোলে হারিয়েছে বরুশিয়া। প্রতিপক্ষের মাঠে দলকে মহামূল্যবান একটি গোল এনে দিয়েছেন পিএসজির তারকা নেইমার।

নিজেদের ঘরের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে বরুশিয়া। প্রথমার্ধেই তারা পেতে পারত জোড়া গোল। একবার রুখে দেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস আর অন্যবার পাশের জালে মারেন হল্যান্ড। ফলে গোলশূন্যই থেকে যায় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৬৯ মিনিট পর্যন্ত। সতীর্থ রাফায়েল গেরেইরার শট প্রতিপক্ষ খেলোয়াড়ের গায়ে লেগে ফেরত এলে ফিরতি বলটি ফাঁকায় পেয়ে যান হরল্যান্ড। আলতো টোকায় জালে প্রবেশ করান ১৯ বছর বয়সী এ তরুণ।

এর মিনিট আটেক পর একক নৈপুণ্যে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন হরল্যান্ড। গোলের প্রায় ২২ গজ দূর থেকে বুলেট গতির এক শটে হকচকিয়ে দেন পিএসজি গোলরক্ষক নাভাসকে। তবে এর আগে ৭৫ মিনিটের মাথায় পিএসজির হয়ে একটি গোল করেন নেইমার।

হরল্যান্ডের জোড়া গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে বরুশিয়া। জানুয়ারিতে ক্লাবে যোগ দেয়ার পর মাত্র ৭ ম্যাচেই ১১ গোল করে ফেলেছেন হল্যান্ড। এ ছাড়া চলতি চ্যাম্পিয়নস লিগে সাত ম্যাচে ১০ গোল করে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতাও এখন তিনি।

আগামী ১২ মার্চ ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ফিরতি লেগের লড়াইয়ে নামবে পিএসজি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ