কিছুক্ষণ পর মাঠে নামছে আর্জেন্টিনা-কানাডা, মোবাইলে দেখবেন যেভাবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০১:৫১

ভোরে কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও কানাডা। শক্তিমত্তা ও ঐতিহ্যে দু’দলের পার্থক্য অনেক। তবে শেষ চারের ম্যাচ বলেই কানাডাকে হালকাভাবে নিচ্ছে না আলবিসেলেস্তেরা। পুরো ফিট না হলেও শুরুর একাদশে থাকছেন লিওনেল মেসি নিশ্চিত করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। বুধবার (১০ জুলাই) মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচটি শুরু ভোর ৬টায়।

দিয়াগো ম্যারাডোনা, মারিও কেমপেস, লিওনেল মেসিরা শুধু আর্জেন্টিনার নয়, বিশ্ব ফুটবলের কিংবদন্তি। সেখানে কানাডার একজন লিজেন্ড খুঁজে পাওয়া দুষ্কর। আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে তিনবার, অথচ কানাডা বিশ্বকাপে অংশ নিতে পেরেছে মাত্র দু’বার। কোপা আমেরিকার সেমিফাইনালের আগে ইতিহাস-ঐতিহ্যে দু’দলের পার্থক্য স্পষ্ট।

তাই বলে কি একেবারে নির্ভার থাকবে আলবিসেলেস্তেরা? প্রথমবার এই টুর্নামেন্টে অংশ নিয়েই শেষ চারে পৌঁছে গেছে কানাডা। আর শেষ মুহূর্তে কোনো অঘটনও নিশ্চয়ই চাইবেন না আর্জেন্টাইন কোচ। যদিও একাদশে নিয়ে মধুর সমস্যায় স্কালোনি। লিওনেল মেসি শুরুর একাদশে থাকছেন তা নিশ্চিত। তার সঙ্গে আক্রমণের দায়িত্ব সামলাবেন অ্যাঞ্জেলো ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।

কানাডাকে সমীহ করলেও ফাইনালে ওঠা নিয়ে আত্মবিশ্বাসী লিওনেল স্কালোনি। চলতি আসরের উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিলো কানাডা। প্রথমার্ধ পর্যন্ত বিশ্বচ্যাম্পিয়নদের আটকে রাখলেও শেষ পর্যন্ত ২-০ গোলে হেরেছিল উত্তর আমেরিকার দলটি। সেমিফাইনালের সঙ্গে মেসির বিপক্ষে আরও একটি ম্যাচ খেলার রোমাঞ্চ বেশি কানাডিয়ানদের।

এদিকে বৈশ্বিক টুর্নামেন্ট লাইভ দেখা নিয়ে অনেক সময়ই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে স্বস্তির খবর হচ্ছে, বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সরাসরি দেখা যাচ্ছে এবারের কোপা আমেরিকার মহারণ। দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস ভিত্তক টিভি চ্যানেল টি-স্পোর্টস সরাসরি দেখা যাচ্ছে সবগুলো ম্যাচ।

এছাড়া টি-স্পোর্টস অ্যাপ, বাংলালিংক অ্যাপ, লাইভস্পোর্টস ও ইয়াল্লা ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে ম্যাচটি। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ