টি-টোয়েন্টিতে হারের সেঞ্চুরিতে প্রথম বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২৪, ১৫:০০

আমেরিকা অভিযানের শুরুতেই বিব্রতকর পরিস্থিতিতে পড়ল বাংলাদেশ। টানা দুই হারে স্বাগতিক যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ খুইয়েছে নাজমুল হোসেন শান্তর দল। সেই সঙ্গে প্রথম দল হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শততম ম্যাচ পরাজয়ের বিব্রতকর মাইলফলক স্পর্শ করল তারা। 

বিশ্বকাপের আগমুহূর্তে আত্মবিশ্বাস বাড়াতে টুর্নামেন্টের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৫ উইকেটের ব্যবধানে হারের পর সর্বশেষ সিরিজ বাঁচানোর ম্যাচে গতকাল (বৃহস্পতিবার) ফলাফল বদল করতে পারল না টাইগাররা। এবার তাদের হার ৬ রানের ব্যবধানে। 

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৯ম ও টেস্ট খেলুড়ে দেশ টানা দুই ম্যাচ হেরে গেছে র‌্যাঙ্কিংয়ে ১৯ তম সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের কাছে। বিশ্বকাপের আগে যা প্রশ্নবিদ্ধ করছে টিম টাইগার্সের সামর্থ্যকে। লজ্জার ম্যাচ শেষে বিব্রতকর রেকর্ডেও সবার আগে নাম লেখালো বাংলাদেশ। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ পর্যন্ত ১৬৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে ৬৪ জয়ের বিপরীতে হারের মুখ দেখতে হয়েছে ১০০টি ম্যাচে। এ ছাড়া বাংলাদেশের পর সবচেয়ে বেশি ম্যাচ হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টির সাবেক এই বিশ্বচ্যাম্পিয়নরা ১৯২ ম্যাচ খেলে ৮০ জয়ের বিপরীতে ৯৯টি ম্যাচে হেরেছে। হারের দিক থেকে তালিকায় তিনে আছে শ্রীলঙ্কা। তাদের পরাজয় ৯৮টি ম্যাচে। এ ছাড়া জিম্বাবুয়ে হেরেছে ৯৫টি ম্যাচে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ