আজকের শিরোনাম :

এবার হলান্ড করলেন চার গোল, দাপুটে জয় সিটির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৪, ০৯:২৯

বেশ আগেই পেয়েছেন ‘গোলমেশিন’ তকমা। সেটার প্রতিই শনিবার আর্নিং হলান্ড করলেন দারুণ সুবিচার। প্রিমিয়ার লিগে উলভসের বিপক্ষে প্রথমার্ধেই তুলে নিলেন হ্যাটট্রিক। পরে করলেন আরও এক গোল। সব মিলিয়ে চার। শেষ পর্যন্ত তার নৈপুণ্যে ম্যানচেস্টার সিটি পেয়ে গেছে ৫-০ গোলের দাপুটে এক জয়।

চলতি মৌসুমে হলান্ডের তৃতীয় হ্যাটট্রিক এটি, সিটির জার্সিতে দুই মৌসুম মিলিয়ে নবম। শনিবার গড়েছেন লিগে প্রথমার্ধের মধ্যে দ্বিতীয় হ্যাটট্রিক করার বিরল কীর্তিও। অপর গোলটি করেছেন হুলিয়ান আলভারেজ।

এ জয়ে প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে ভালোমতোই টিকে রইল সিটি। ৩৫ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে অবস্থান দুইয়ে। শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৩।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ম্যাচের ১২ মিনিটে ইয়োস্কো গাভারদিওল ফাউলের শিকার হলে পেনাল্টি কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন হলান্ড। ৩৫তম মিনিটে করা দ্বিতীয় গোলটি আসে হেড থেকে। এরপর ৪৫ মিনিটে উলভস সেন্টার ব্যাক নেলসন সেমেদো হলান্ডকে বক্সের মধ্যে ফেলে দিলে ভিএআর চেকের মাধ্যমে আরেকটি পেনাল্টি পায় সিটি। যা কাজে লাগাতে ভুল হয়নি নরওয়েজীয় তারকার। এবারের আগে গত মৌসুমে নটিংহাম ফরেস্টের বিপক্ষেও প্রথমার্ধে হ্যাটট্রিক করেছিলেন তিনি।  উলভসের হয়ে ৫৩ মিনিটে ব্যবধান কমান হি-চাং হোয়াং।

এদিকে ম্যাচের ৫৪তম মিনিটে হলান্ড করেন নিজের ও দলের চতুর্থ গোল। এই গোলেই স্ট্রাইকার হলান্ডের সামর্থ্যের ছাপ ছিল সবচেয়ে বেশি। ফোডেন নিজেদের অর্ধ থেকে চমৎকার এক শটে উঁচু করে বল হলান্ডের দিকে বাড়ান। সেটি দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান হলান্ড। গোলটি করে হলান্ড এতটাই তৃপ্ত ছিলেন যে, স্রেফ দাঁড়িয়ে থেকে আর হাত দু দিকে বাড়িয়ে নিজের দাপুটে সময়টা উপভোগ করেছেন।

৮২ মিনিটে উঠে যান হলান্ড। তবে ঠিকই ৮৫ মিনিটে সিটির স্কোরলাইন ৫-১ করে দেন হুলিয়ান আলভারেজ। এরফলে বড় জয় নিয়েই মাঠে ছাড়ে সিটি।  

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ