রান না পেলেও লিটনের পরিশ্রমে সন্তুষ্ঠ ব্যাটিং কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ২০:০১

ব্যর্থতার বৃত্ত থেকে যেনো কোনোভাবেই বেরিয়ে আসতে পারছেন না টাইগার ওপেনার লিটন কুমার দাস। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার অফ ফর্ম নিয়ে চিন্তিত নির্বাচকরা। তবে ছন্দে ফেরার লড়াইয়ে লিটনের পরিশ্রমের কোনো ঘটতি নেই বলে মন্তব্য করেছেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প।

শনিবার (৪ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গণমাধ্যমে কথা বলেন কোচ ডেভিড হেম্প। সেখানে শুরুতেই তাকে জবাব দিতে হয় লিটন প্রসঙ্গে।

হেম্প বলেন, সে (লিটন) হয়ত রান পাচ্ছে না, কিন্তু নিজের খেলাটা নিয়ে সে অনেক পরিশ্রম করছে। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সে প্রতিনিয়ত আরও ভালো করার জন্য চেষ্টা করে যাচ্ছে।

‘প্লেয়াররা এমন সময়ের মধ্য দিয়ে যাবে কখনও তারা রান করবে কখনও আবার করবে না। এখন হয়ত সে অতটা ধারাবাহিক নয়। তবে সে এটি নিয়ে কাজ করছে এবং কঠোর পরিশ্রম করছে। এটাই বেশি গুরুত্বপূর্ণ।

পরিশ্রম করেও কেন ফল মিলছে না এমন প্রশ্নও করা হয় এই টাইগার কোচকে। জবাবে তিনি বলেন, আসলে কাজটি অনেক কঠিন। নতুন বল অনেক সময় এদিক-সেদিক করে গত রাতে যা করল। এখানে ব্যাট করাটা কঠিন কারণ নতুন বলের চ্যালেঞ্জ থাকে।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্লেসিং মুজারাবানির ভেতরে ঢোকা বল সামলাতে না পেরে ১ রান করে বোল্ড হন বাংলাদেশের ওপেনার। বাংলাদেশ বড় ব্যবধানে ম্যাচ জিতলেও লিটনের রান না পাওয়া তৈরি করেছে এক ধরণের অস্বস্তি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ