আজকের শিরোনাম :

কোকাকোলার বোতল সরিয়ে আলোচনায় রাজা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ১৯:১০

দরজায় কড়া নাড়ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আগামী ১ জুন থেকে মাঠে গড়াবে বৈশ্বিক এই মহারণ। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠেয় এই বিশ্বকাপকে সামনে রেখে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

দুই দলের মধ্যকার এই সিরিজের প্রথম ম্যাচটি আগামী শুক্রবার (৩ মে) মাঠে গড়াবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

এদিকে সিরিজ শুরুর আগের দিনের নির্ধারিত সংবাদ সম্মেলনে এসেছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। এ সময়ে সামনের ডায়াসে কোমল পানীয় কোকাকোলার বোতল ছিল। সংবাদ সম্মেলনে এসে সেটা দেখেই সরিয়ে দেন তিনি। পাশে থাকা এক ব্যক্তি সেটিকে ক্যামেরা ফ্রেমের বাইরে নিয়ে যান। এরপরই কথা বলা শুরু করেন রাজা।

এদিকে এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি দ্রুতই ছড়িয়ে পড়ে। এ ঘটনায় অনেকেই তাকে বাহাবা জানিয়েছেন। তবে ঠিক কী কারণে রাজা এমনটা করেছেন, এ নিয়ে কিছু বলেননি তিনি।

ধারণা করা হচ্ছে, গাজায় ফিলিস্তিনের ওপর ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদের অংশ হিসেবে টেবিলের ওপর থেকে কোকাকোলার বোতল সরিয়ে দেন জিম্বাবুয়ের এই অধিনায়ক।

এর আগে, ইউরো কাপেও একই কাজ করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ কিংবদন্তির এই কাণ্ডে কোকাকোলার শেয়ারে ব্যাপক ধস নেমেছিল। সে সময়ে নিজেদের বিশাল ক্ষতির কথাও জানিয়েছিল প্রতিষ্ঠানটি। এবার চট্টগ্রামে সেই স্মৃতিই ফেরালেন পাকিস্তানি বংশোদ্ভূত এই ক্রিকেটার।

এদিকে বিশ্বমঞ্চের আগে এই সিরিজকে বেশ গুরুত্ব দিচ্ছে বিসিবি। এই সিরিজের প্রথম তিনটি ম্যাচ বন্দরনগরীতে গড়ালেও শেষ দুটি ম্যাচ মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ