বিশ্বকাপ দল নিয়ে যা বললেন শান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ১৮:৫৩

আগামী ১ জুন থেকে মাঠে গড়াবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বৈশ্বিক এই মহারণের প্রস্তুতি হিসেবে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডসহ অনেক দেশ। তবে এখনও আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেনি বাংলাদেশ। শুধু বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থার কাছে দল পাঠিয়েছে তারা।

এদিকে বিশ্বমঞ্চে কেমন হচ্ছে লাল-সবুজের স্কোয়াড, তা নিয়ে চলছে নানান নাটকীয়তা। তবে দল নিয়ে খানিকটা আভাস দিয়েছেন টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের আগে বৃহস্পতিবার (২ মে) চট্টগ্রামে সংবাদ সম্মেলনে এসেছিলেন শান্ত। সেখানেই বিশ্বকাপ দল নিয়ে তার কাছে জানতে চাওয়া হয়।

জবাবে শান্তর ভাষ্য, ‘শ্রীলঙ্কার বিপক্ষে যে সিরিজটা খেলেছি, আর এই সিরিজে যে দলটা আছে। বিশ্বকাপে বেশির ভাগ খেলোয়াড় এখান থেকে যাবে। যদি সবাই সুস্থ থাকে। হ্যাঁ, দুই-একজন এদিক–ওদিক হতে পারে। তবে বেশির ভাগই এখান থেকে যাবে।’

এদিকে বেশ কয়েকটি সিরিজ ধরেই নানান সমস্যায় জর্জরিত টাইগাররা। বিশেষ করে ওপেনারদের ব্যাটে রানখরা। ফিনিশার নিয়ে দুশ্চিন্তা থাকলেও সাম্প্রতিক সময়ে সেই আক্ষেপ ঘুচিয়েছেন জাকের আলী অনিক-রিশাদ হোসেনরা। তবে দলপতি মাথায় নির্দিষ্ট করে কিছু নেই।

শান্তর মন্তব্য, ‘নির্দিষ্ট করে তিন-চারটা পয়েন্টে মনোযোগ থাকবে, এভাবে বলা মুশকিল। আমি চাইব প্রতিটি জায়গায় যেন ফোকাস থাকে। প্রতিটা জায়গায় যেন আমরা ভালোভাবে প্রস্তুত হয়ে বিশ্বকাপে যেতে পারি।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ