আজকের শিরোনাম :

স্টিভেন স্মিথকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২৪, ১৪:১৬

এই তো কিছুদিন আগেও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে অভিজ্ঞ ক্রিকেটার স্টিভেন স্মিথকে দেখে প্রশ্ন তুলেছিলেন অনেকেই। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে তিনি থাকবেন কি না, সেই বিস্ময়ও দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই স্মিথ। একই সঙ্গে সাম্প্রতিক সময়ে আলোচিত জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা পাননি। আজ বুধবার চমক জাগানিয়া এই দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অজিদের ১৫ সদস্যের দলে আছেন বিশেষজ্ঞ স্পিনার অ্যাশটন অ্যাগার। ক্যামেরন গ্রিনও অতিরিক্ত অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন। যথারীতি মিচেল মার্শকেই অধিনায়ক রেখেছে অস্ট্রেলিয়া, যিনি গত এক বছর সাময়িক অধিনায়ক ছিলেন টি-টোয়েন্টি দলটির। বিশ্বকাপ দলে পেসার হিসেবে প্যাট কামিন্স, জশ হ্যাজলউড ও মিচেল স্টার্কের থাকা এক প্রকার নিশ্চিতই ছিল। তাদের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে সুযোগ পেয়েছেন নাথান এলিস।

এ ছাড়া উইকেটরক্ষক ব্যাটার জশ ইংলিসও ধরবেন বিশ্বকাপের বিমান। তবে তিনি হয়তো থাকবেন ব্যাক-আপ উইকেটরক্ষক হিসেবে। কারণ এই পজিশনে অস্ট্রেলিয়ার প্রধান চয়েজ ম্যাথু ওয়েড। নির্বাচকরা আস্থা রেখেছেন সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার ও মার্শের ওপর। তিনজনই ওপেনিং করার নজির রয়েছে। তবে ওয়ার্নার-হেড ওপেন করলে, ওয়ানডাউনে খেলবেন অধিনায়ক মার্শ। এ ছাড়া মিডল অর্ডার ব্যাটার হিসেবে আছেন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড ও ওয়েড। তারা একাদশেও থাকবেন পছন্দের শীর্ষে।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১ জুন। যেখানে ‘বি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান খেলবে। নিজেদের প্রথম ম্যাচে ৫ জুন ওমানের মুখোমুখি হবে মার্শের অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড 
মিচেল মার্শ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা, অ্যাস্টন অ্যাগার, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম ডেভিড, মিচেল স্টার্ক, নাথান এলিস, জশ হ্যাজলউড ও প্যাট কামিন্স।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ