আজকের শিরোনাম :

মুম্বাইকে হারিয়ে টেবিলের তৃতীয় স্থান দখল করলো লখনৌ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২৪, ০২:০৩

আইপিএলের প্লে-অফ নিশ্চিত করতে লড়াই করে যাচ্ছে লখনৌ সুপার জায়ান্টাস। ১০ ম্যাচ খেলে এখনও পর্যন্ত ছয়টিতেই জয়ের দেখার পেয়েছে লোকেশ রাহুলের দল। এতে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে তৃতীয় স্থান দখল করেছে তারা। নিজেদের দশম ম্যাচে মুম্বাইকে চার উইকেটে হারিয়েছে লখনৌ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) আগে ব্যাট করতে নেমে লখনৌকে ১৪৫ রানের লক্ষ্য দেয় মম্বাই। জবাব দিতে নেমে চার উইকেট এবং পাঁচ বল হাতে থাকতেই জয় তুলে নেয় লখনৌ। এতে ষষ্ঠ জয়ের দেখা পায় রাহুল-পুরানরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় লখনৌ সুপার জায়ান্টস। ইনিংসের চতুর্থ বলে ডাক আউট হন আর্শিন কুরকার্নি। এরপর মার্কাস স্টোইনিসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন লোকেশ রাহুল। তবে ইনিংস বড় করতে পারেননি লখনৌ অধিনায়ক।

২২ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন এই ডান হাতি ব্যাটার। স্টোইনিসকে সঙ্গ দেন দ্বীপক হুদা। ১৮ বলে ১৮ রান করে দ্বীপক আউট হলেও ৩৯ বলে ফিফটি তুলে নেন স্টোইনিস। তবে পিচে বেশিক্ষণ থাকতে পারেননি তিনি। ৪৫ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন এই অজি ব্যাটার।

৯ বলে ৫ রান করে আউট হন অ্যাস্টোন টার্নার। শেষ দিকে ৬ বলে ৬ রান করে আইয়ুস বাদোনি রান আউট হলেও নিকোলাস পুরানের ১৪ বলের অপরাজিত ১৪ রানে ভর করে চার উইকেট এবং পাঁচ বল হাতে থাকতেই জয় তুলে নেয় লখনৌ।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দুই উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। এ ছাড়াও নুয়ান তুষারা এবং জেরাল্ট কোয়েটজি একটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৭ রানেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। একে একে প্যাভিলিয়নে ফেরেন রোহিত (৪), সূর্যকুমার (১০) ও তিলক ভার্মা। আর রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক হার্দিক।

তবে ধীরগতির ব্যাটিংয়ে উইকেট থিতু হন ঈষান কিষাণ। নেহাল ভাধেরাকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন তিনি। তবে ইনিংস বড় করতে পারেনি ‍দুজনের কেউই। ৩৬ বলে ৩২ রানে কিষাণ আউট হলে ফের ধাক্কা খায় মুম্বাই।

হাফ-সেঞ্চুরি দ্বারপান্তে গিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নেহালও। ফেরার আগে ২ ছক্কা ও ৪ চারে তার ব্যাট থেকে আসে ৪৬ রান।

এরপর উইকেট মিছিলে যোগ দেন মোহাম্মদ নবি (১) এবং জেরাত কোয়েটজে (১)। তবে ৩ চার ও ১ ছক্কায় টিম ডেভিডের ১৮ বলে ৩৫ রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রানের পুঁজি পায় মুম্বাই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ