আজকের শিরোনাম :

ইয়ামালকে নিতে ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পিএসজির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১৭:০৬

মাত্র সাত বছর বয়সে ফুটবল পায়ে যাত্রা শুরু তার। এরপর থেকেই দেখিয়ে গেছেন একের পর এক চমক। তার ফুটবল নৈপুণ্যে মুগ্ধ হয়ে অনেকেই বলে এ কিশোরের পা যেন হীরার ছুরি। বলছি বার্সার তারকা ফুটবলার লামিনে ইয়ামালের কথা। ১৬ বছর বয়সী এই ফুটবলারকে নিতে এবার চোখ কপালে তোলার মতো পারিশ্রমিক দিতে রাজি ফরাসি ক্লাব পিএসজি।

স্পেনে জন্ম নেয়া ইয়ামাল বার্সেলোনা অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। গত বছরের ২৯ এপ্রিল সিনিয়র দলে অভিষেক হয় তার। লিগে বার্সার হয়ে খেলা সবচেয়ে কনিষ্ঠ ফুটবলার তিনি। ২০০৭ সালে জন্মগ্রহণ করা লামিনের বয়স তখন ছিল ১৫ বছর ২৯০ দিন। এখন পর্যন্ত বেশ সম্ভাবনাময় মনে হচ্ছে ইয়ামালকে।

বার্সেলোনার এই সারপ্রাইজ প্যাকেজকে নিতে মরিয়া ফরাসি ক্লাব পিএসজি। তাকে নিতে মোটা অঙ্কের অর্থ দিতেও মরিয়া ক্লাবটি। আজ বুধবার (২৪ এপ্রিল) জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী দলের প্রধান তারকা এমবাপ্পের চলে যাওয়ার খবরে বেশ অস্বস্তিতে ফরাসি ক্লাবটি। তাই ভবিষ্যতের কথা মাথায় নিয়ে তরুণ কাউকে দলে নিতে আগ্রহী ক্লাবটি।

ক্লাবটির পছন্দের তালিকায় সবার ওপরে আছেন ইয়ামাল। তরুণ এই ফুটবলারকে দলে ভেড়ানোর চেষ্টায় ক্লাবটি। ইয়ামালকে দলে ভিড়াতে ২০০ মিলিয়র ইউরো বাজেট রাখছে পিএসজি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২ হাজার ৩২৩ কোটি টাকা প্রায়। যদিও এই বিষয়ে কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিক কোনো মন্তব্য মেলেনি।

প্রশ্ন হলো, তরুণ এই ফুটবলারকে ছাড়বে তো বার্সা? কারণ, কাতালান ক্লাবটির হয়ে দারুণ খেলছেন এই স্প্যানিশ তারকা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সার হয়ে পিএসজির বিপক্ষে দারুণ একটি অ্যাসিস্টও করেন ইয়ামাল। রিয়ালের বিপক্ষেও গোল না পেলেও ঠিকই ছিলেন আলোচনায়।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ