মিলান ডার্বিতেই লিগ শিরোপা নিশ্চিত ইন্টারের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৬

লিগ মৌসুমের সবচেয়ে বড় ম্যাচেই শিরোপা নিশ্চিত করলো ইন্টার মিলান। গত রাতে ইতালিয়ান সেরি আ'য় নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারায় ইন্টার। এটি দলটির ২০তম লিগ শিরোপা জয়।

স্কুদেত্তো (লিগ ট্রফি) জয়ে ইন্টার ও এসি মিলান এতদিন ছিল সমানে-সমান। তবে সোমবার রাতে হিসাব চুকিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলেছে লাওতারো মার্টিনেজের ইন্টার। সান সিরোতে ২-১ গোলের জয়ে পাঁচ হাতে রেখেই সর্বোচ্চ লিগ জয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছে দলটি।  

শিরোপার সুবাস পেয়ে ম্যাচ শুরু করা ইন্টার গোল পেয়ে যায় ম্যাচের ১৮ মিনিটেই। ফ্রান্সেসকো আচের্বি এগিয়ে নেন ইন্টারকে। এরপর মার্কাস থুরাম ৪৯ ব্যবধান করে দ্বিগুণ। এই ফরাসির গোলেই ট্রফি অনেকটা নিশ্চিত হয়ে যায় ইন্টারের। ৮০ মিনিটে এসে ফিকায়ো তোমোরি গোল করে ব্যবধান কমাতেও ইন্টারের জয় রুখতে পারেননি।  

নগরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হার, আবার লিগ জয়েও পিছিয়ে পড়া, সেটাও ঘরের মাঠে - এসি মিলান ফুটবলাররা হয়তো তা মানতে পারেননি। তাই তো ইনজুরি সময়ে দুই শিবিরেই দেখা দেয় উত্তেজনা। ৯৩ মিনিটে লাল কার্ড জোটে ইন্টারের ডেনজেল ডামফ্রিস এবং থিও হার্নান্দেজের কপালে। এর ৩ মিনিট পর লাল কার্ড দেখেন মিলানের ডেভিড কালাবরিয়া।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ